Cvoice24.com


আন্দরকিল্লা-হাজারী গলিতে নকল সুরক্ষা সামগ্রী বিক্রি, জরিমানা

প্রকাশিত: ১৩:২৫, ২৩ মে ২০২০
আন্দরকিল্লা-হাজারী গলিতে নকল সুরক্ষা সামগ্রী বিক্রি, জরিমানা

নগরের হাজারি গলি ও আন্দরকিল্লা এলাকার ওষুধের দোকানে ফের অভিযান চালিয়ে ৪লাখ টাকার নকল স্যানিটাইজার, পিপিই, মাস্ক ও অবৈধ ওষুধ জব্দ করেছে জেলা প্রশাসন। অভিযানে নানা অনিয়ম ধরা পড়ায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৩ মে) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক।

জেলা প্রশাসন জানায়, ২৩ মে শনিবার সকাল ১১ থেকে দুপুর ২ টা পর্যন্ত আন্দরকিল্লাহ ও হাজারী গলিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২০০ বোতল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল স্যানিটাইজার , ৫০ পিস নকল পিপিই, ৩০ বক্স নকল মাস্ক ও ফিজসিয়ান স্যাম্পলসহ অবৈধ ওষুধ  জব্দ করা হয়।

এছাড়া আন্দরকিল্লাহর মেসার্স তাজ ট্রেডার্স কে নকল হান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাতকরণ, নকল পিপিই ও মাস্ক সরবরাহ করার কারণে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।ট্রেডার্স কে নকল হান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাতকরন, নকল পিপিই ও মাস্ক স

হাজারি গলির রতন ফার্মেসীকে নকল মাস্ক হ্যান্ডস্যানিটাইজার ও অবৈধ ওষুধ বিক্র‍য়ের কারণে ১০ হাজার টাকা, এলাজ ফার্মেসীকে নকল মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার,  ফিজিসিয়ান স্যাম্পল ও অবৈধ ওষুধ বিক্র‍য়ের দায়ে ১০ হাজার টাকা, শামস ফার্মেসীকে ১০ হাজার টাকা ও রাউজান ফার্মেসীকে ২ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, নকল পিপিই, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের বিরুদ্ধে গত দুই মাস ধরে অভিযান পরিচালনা করা হচ্ছে। ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন ব্যাতিরেখেই তারা এ অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছে। যার কারণে তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে এবং অর্থদণ্ড দেয়া হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। 

সিভয়েস /এসএইচ
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়