Cvoice24.com


ঈদুল ফিতরের জামাত ঈদগাহ বা উম্মুক্ত স্থানে নয়: সিএমপি

প্রকাশিত: ০৮:২৮, ২৩ মে ২০২০
ঈদুল ফিতরের জামাত ঈদগাহ বা উম্মুক্ত স্থানে নয়: সিএমপি

ঈদগাহ বা উম্মুক্ত কোনোস্থানে এবারের ঈদ জামাত আদায় না করার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। সামাজিক দুরত্ব মেনে মসজিদেই ঈদের জামাত আদায় করার পরামর্শ সিএমপির। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামায়াতের আয়োজন করা হবে বলে জানিয়েছে সিএমপি।

করোনা সংক্রমন যাতে ছড়িয়ে না পড়ে তার জন্যই শনিবার (২৩ মে) সকালে নগরবাসির প্রতি এই অনুরোধ জানিয়েছে সিএমপি।

সিএমপি সুত্র জানায়, ঈদের নামাজের সময় মসজিদে কার্পেট বিছানো যাবে না। নামাজের পূর্বে জীবাণুনাশক দিয়ে মসজিদ পরিস্কার করতে হবে। মুসল্লিরা ঘর থেকে জায়নামাজ নিয়ে মসজিদে প্রবেশ করবেন। ওযু করার স্থানে ও মসজিদে প্রবেশের স্থানে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। ঘর থেকেই ওযু করে মসজিদে আসতে হবে।

মসজিদে আসার সময় মাস্ক ও নিজস্ব টুপি সাথে রাখতে হবে। মসজিদের টুপিসহ কিছু ব্যবহার করা যাবে না। নামাজের কাতারে দাড়ানোর ক্ষেত্রে সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। এক কাঁতার অন্তর অন্তর কাঁতার করতে হবে। এছাড়াও ঈদের জামায়াত শেষে কোলোকুলি ও পরষ্পর হাত মেলানো যাবে না।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার আবু বকর সিদ্দিক সিভয়েসকে বলেন, উপরের নির্দেশনাগুলো নগরবাসীকে মানতেই হবে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মসজিদ কতৃপক্ষের কোনো দোষ ক্রুটি থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

সিভয়েস/এসএইচ/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়