Cvoice24.com


করোনা দুর্যোগে ইমাম-মুয়াজ্জিনদের বিশেষ বরাদ্দ দিতে হবে : বক্কর

প্রকাশিত: ১৫:১৪, ১০ মে ২০২০
করোনা দুর্যোগে ইমাম-মুয়াজ্জিনদের বিশেষ বরাদ্দ দিতে হবে : বক্কর

করোনা দুর্যোগে কর্মহীন হয়ে পড়েছে সবশ্রেণী পেশার মানুষ। সবাই আজ মানবতের জীবনযাপন করছে। প্রতি বছর রমজানকে সামনে বাংলাদেশের ইমাম মুয়াজ্জিনরা একটা আশার আলো দেখেন। যা দিয়ে তারা সারা বছর সংসার চালাতে পারে। কিন্তু করোনা মহামারির কারণে এই সময়ে ইমাম-মুয়াজ্জিনরা আর্থিক কষ্টে দিনযাপন করছে। তারা কারো কাছে চাইতেও পারে না, আবার নিতেও পারে না সবার সামনে। করোনা দুর্যোগে অনান্য পেশার মানুষের মতো ইমাম-মুয়াজ্জিনদেরও পাশে দাড়ানোর জন্য সরকারি বরাদ্দ দেওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

তিনি আজ রোববার (১০ মে) নগরীর এনায়েত বাজার বাটালী রোডস্থ নিজ বাসভবনে নগরীর বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য ত্রাণ সামগ্রী প্রেরণকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সারাদেশে মানুষ ত্রাণের জন্য বিক্ষোভ করছে। দুর্ভিক্ষের দিকে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ সরকারি ত্রাণ পাচ্ছে না, ক্ষোভে তারা ত্রাণের ট্রাক আটকে দিচ্ছে, লুট করছে। কখন মানুষ এই কাজ করে যখন পেটের মধ্যে ক্ষুধায় দাউ দাউ করে আগুন জ্বলে। তখন মানুষ এরকম পরিস্থিতি সৃষ্টি করে। এই রকম পরিস্থিতিতে মানুষের টাকায় কেনা ত্রাণ গরীব অসহায় মানুষকে না দিয়ে আওয়ামী লীগের লোকেরা আত্মসাৎ করছে। আওয়ামী লীগ দলীয় এমপি. মন্ত্রী ও নেতাকর্মীদের এসব অনিয়ম যেন গণমাধ্যমে প্রকাশ না হয় তার জন্য সরকার ডিজিটাল নিরাপদ নামে একটি স্বেরাচারী আইন চালু করেছে। এ আইনে সরকারী কোন চোরকে চোর বলা যাবে না, তবে সমর্তন করা যাবে ।

 ত্রাণ হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামাদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক মাওলানা কাজী মো. আবদুল হান্নান জিলানী, চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা শহিদুল্লাহ চিশতী, সহসভাপতি মাওলানা মো. আবদুল্লাহ নিজামী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. হারুণ, দপ্তর সম্পাদক মাওলানা মো. মাহবুবুর রহমান, আকবরশাহ থানা ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, খুলশী থানার সভাপতি মাওলানা মো. শরীফ প্রমুখ।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়