Cvoice24.com


শবে বরাত বলে কথা, সরগম বাজার

প্রকাশিত: ০৭:২২, ৮ এপ্রিল ২০২০
শবে বরাত বলে কথা, সরগম বাজার

ছবিঃ সিভয়েস

পবিত্র শবে বরাত বলে কথা। কী সামাজিক দূরত্ব, কী করোনাভাইরাস। বিন্দুমাত্র সাড়া মেলেনি মানুষের কাছে। লকডাউনের সতর্কতার  মধ্য দিয়েও সকাল হতে না হতেই জমে উঠেছে নগরের বাজারগুলো। কেউ ব্যক্তিগত গাড়ি চেপে, কেউ বা রিকশায়। আনমনে গায়ে গা মিশিয়ে বাজার নিয়ে ব্যস্ত সাধারণ মানুষ।

সরেজমিনে চৌমুহনী মার্কেটে  ঘুরে দেখা গেছে, কাঁচাবাজারে মানুষের তেমন চাপ না থাকলেও মুরগীর বাজার, মাংসের বাজার ও মাছ বাজারে উপচে পড়া ভীড়। কেউবা মাস্ক লাগিয়ে আবার কেউবা মাস্ক ছাড়াই চলে এসেছেন বাজার করতে। 

নাম প্রকাশ না করার শর্তে মুরগী বাজারের এক দোকানি বলেন, কাল শবে বরাত। তাই সকাল থেকে বাজারে মানুষের ঢল নেমেছে। যার যার সামর্থ অনুযায়ি বাজার করছেন। সামাজিক দূরত্ব মানা হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে ওই দোকনি বলেন, দেখেন ভাই যারা বাজার করতে আসছেন উনারা সামাজিক দূরত্বের কথা জানেন না যে তা নয়। মূলত বাজার করতে আসলে যেন কাস্টমারের তাড়াহুড়ো বেড়ে যায়। আর দূরত্ব বজায় রাখার কথা বললেই রেগে যায়।

সংশ্লিষ্টরা বলছেন, যতদিন না আমাদের নিজেদের ভেতর সচেতনতা আসবে ততদিন আইন করেও কিছু করা সম্ভব হবে না। যে যার ইচ্ছেমত চলছে। 

এদিকে করোনাভাইরাস বিস্তার ঠেকাতে সন্ধ্যা ৬টার পর ওষুধের দোকান ছাড়া বাকীসব দোকান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সিএমপি। একই সাথে আড্ডা, গল্পগুজব প্রতিরোধে আজ বুধবার দুপুর ২টার পর থেকে পাড়া- মহল্লার সকল দোকান বন্ধের ঘোষণা দিয়েছে সিএমপি।

-সিভয়েস/এসসি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়