Cvoice24.com


দায়িত্ব যেন তরুণদের হাতে, করোনাভাইরাস প্রতিরোধে তরুণ নেতৃত্ব

প্রকাশিত: ১৩:২৩, ৩১ মার্চ ২০২০
দায়িত্ব যেন তরুণদের হাতে, করোনাভাইরাস প্রতিরোধে তরুণ নেতৃত্ব

সারাবিশ্ব করোনা আতঙ্কে আতঙ্কিত। বিশ্বব্যাপী কোভিড-১৯ বা করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বেড়েই চলছে। করোনা ভাইরাস যখন মহামারি রুপ ধারণ করে এগিয়ে চলেছে বিশ্বের আনাচে-কানাচে। ঠিক তখনই দেশ জুড়ে কাজ করছে তরুণ নেতৃত্ব। বলা যায়, দায়িত্ব যেন তরুণদের হাতে। একটি দেশ ও একটি সমাজের জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে তরুণ সমাজ। অন্যান্য দেশের মতো বাংলাদেশের তরুণ সমাজ দেশব্যাপী নেতৃত্ব দিয়ে কাজ করে যাচ্ছে দুর্বার গতিতে। 

আজ মঙ্গলবার সকালে শ্যামলছায়া আবাসিক এলাকা থেকে মুজাফফর নগর আবাসিক এলাকায় কিছু তরুণের দেখা মিলে জীবাণুনাশক স্প্রে মেশিন নিয়ে ছুটছে অলিতে গলিতে।

এসময় তাদের কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, সর্বোপরি সবাই হোম কোয়ারান্টাইনে থাকা বড়ই বেমানান। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আমরা এভাবে নিশ্চুপ হয়ে বসে থাকতে পারি না।

তারা আরো বলেন, দেশের যেকোনো পরিস্থিতি তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে। তরুণ সমাজকে এ দেশের জন্য এ দেশের মানুষের জন্য এ সমাজের মানুষের জন্য কাজ করতে হবে এবং সবাইকে নির্ভয়ে দেশের মানুষের জন্য এগিয়ে আসতে হবে। 

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে তারা বলেন, দেশের প্রত্যেক মানুষ যদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও প্রধানমন্ত্রী শেষ হাসিনার নির্দেশ মেনে চলে তাহলে আমরাও এ দেশকে করোনা সংক্রমণ হতে মুক্ত করতে পারবো। করোনা ভাইরাস প্রতিরোধ না হওয়া পর্যন্ত তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবেন বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন সজীব আনোয়ার ইভান, মামুন পাটোয়ারী, নির্জন, মাহি, নোভেল, মাহতাব, ইমন, আভির, মিরাজ, মিলাদ, ইজিত পাটোয়ারী প্রমুখ।

-সিভয়েস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়