Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


চমেক ছাত্রলীগের তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

প্রকাশিত: ১৫:৫২, ২৮ মার্চ ২০২০
চমেক ছাত্রলীগের তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা করতে ১ হাজার হ্যান্ড স্যাইটাইজার ও ৫ শত রিইউজেবল মাস্ক তৈরি করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগ ও ছাত্রসংসদ। তাদের তৈরি এসব সুরক্ষা সামগ্রী বিভিন্ন হাসপাতালে বিতরণ করা হয়েছে। 

শনিবার (২৮ মার্চ) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল জরুরি বিভাগ, মেডিসিন বিভাগ, আউটডোরসহ চমেক হাসপাতালের অন্যন্য বিভাগ, বাঁশখালী ও রাঙ্গুনিয়া উপজেলা 
কমপ্লেক্সে বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. হাবিবুর রহমান। 

তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকার পাশাপাশি  ছাত্র সংগঠন হিসেবে স্বাস্থ্যকর্মীদের সহায়তা করতে মেডিকেল ছাত্রলীগ এগিয়ে এসেছে। হ্যান্ড স্যানিটাইজার ও ডিজি হেলথ এর গাইডলাইন মেনে রিইউজেবল পপলিন কাপড় দিয়ে মাস্ক গুলো তৈরি করেছে চমেক ছাত্রলীগ ও ছাত্র সংসদের সদস্যরা। প্রাথমিকভাবে ১ হাজার স্যানিটাইজার ও ৫ শত মাস্ক বিতরণ করা হয়েছে। 

চট্টগ্রাম মেডিকেল কলজে ছাত্রসংসদের ভিপি ডা. এম এ  আউয়াল রাফি জানান, করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে এগিয়ে আসা উচিত। এটা কারো একার সমস্যা নয়, এটা একটা জাতীয় সমস্যা। অন্যন্য দেশের মত স্বাস্থ্য সুরক্ষার ব্যাবস্থা না থাকলেও দিন রাত  সাধারণ মানুষদের সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক, নার্স ও অন্যন্য স্বাস্থ্য কর্মীরা।  ছোঁয়াচে এই ভাইরাস যেকোন সময় আক্রমণ করতে পারে যে কাউকে। আর এই ঝুঁকিতে সামনে সারিতে আছেন স্বাস্থ্য কর্মীরা। বাজারে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এর সংকট দেখা দিয়েছে গত কয়েক সপ্তাহ ধরে । করোনাভাইরাস রোধে স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা করতে প্রাথমিকভাবে মাস্ক ও স্যানিটাইজার তৈরি করে বিতরণ করা হয়েছে। এই ধরণের সহযোগিতা সবসময় করা হবে।

এছাড়া বরাবরের মতোই করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার্থে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও বিত্তবানদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার আহ্বান জানান ছাত্রলীগ ও ছাত্রসংসদ এর অন্যন্য নেতৃবৃন্দ।


 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়