Cvoice24.com


করোনাভাইরাসকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে জুয়া খেলায় ব্যস্ত জুয়াড়িরা

প্রকাশিত: ০৮:৫৬, ২৬ মার্চ ২০২০
করোনাভাইরাসকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে জুয়া খেলায় ব্যস্ত জুয়াড়িরা

ছবি: সিভয়েস

করোনাভাইরাসের আগ্রাসনে লণ্ডভণ্ড ইতালি, চীন, ইরান, স্পেনসহ বিশ্বের প্রায় ১৯৮টি দেশ। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ হাজার। বাংলাদেশও এ ঝুঁকির বাইরে নয়। গতকাল বুধবার পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসের সংক্রমণে। তাই হোম কোয়ারেন্টাইনে সবাইকে থাকার জন্য অনুরোধ করেছেন বিশেষজ্ঞ ডাক্তাররা। সরকারিভাবে আজ ২৬ মার্চ থেকে দেয়া হয়েছে ১০ দিনের সাধারণ ছুটি। বন্ধ করে দেয়া হয়েছে সকল ধরনের গণপরিবহন। এছাড়া ফার্মেসী, মুদির দোকান ছাড়া সকল মার্কেট, শপিংমল এবং সুপারশপও বন্ধ করে দেয়া হয়েছে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সশস্ত্র বাহিনী এবং পুলিশ সদস্যরা।

তবে নিরাপত্তার এতো আয়োজনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে স্বাধীন ও স্বাভাবিক ভাবেই ঘুরাঘুরি করতে দেখা গেছে সরাইপাড়া ওয়ার্ডের আব্দুল লতিফ সড়কস্থ এলাকার একদল যুবকদের। শুধু তাই নয়, রীতিমতো জুয়া খেলার আড্ডায় মেতে উঠেছে তারা। আর তাদের আজব খেলা দেখতে হুমড়ি খেয়ে পরছে একজনের উপর অন্যজন। জীবনের ঝুঁকি নিয়ে এমন আনন্দের কি প্রয়োজন এমন প্রশ্নটি এলাকার সবার মনে বারবারই উঠে আসে।

একই এলাকায় ভাড়া থাকেন সোবহান চৌধুরী। তিনি এলাকার ছেলেদের এমন কাণ্ডে ক্ষোভ প্রকাশ করে বলেন, সারাবিশ্ব যখন করোনা তাণ্ডবে আতঙ্কিত, ঠিক তখনি আমাদের এলাকায় ২৫-৩০ জন যুবক এক জায়গায় জড়ো হয়ে জুয়ার আসরে মেতে উঠেছে। আর এই ঘটনা নতুন কিছু নয়, বিগত ৫ বছর ধরে জুয়ার এ বিষয়টি দেখে আসছি। তাদের কেউ কিছু বলতে গেলেই তারা সবাই একত্রিত হয়ে হুমকি দেই। এমনকি গায়ে হাত দিতেও দ্বিধাবোধ করে না। তাদের ক্ষমতা বেশি কারণ তারা স্থানীয় বাসিন্দা। 

তবে পাহাড়তলী থানার অন্তর্গত এই ওয়ার্ডে দেখা যায়নি কোনো পুলিশ বা সশস্ত্র বাহিনীর টহল। চোখে পড়েনি সরাইপাড়া ওয়ার্ডের জনপ্রতিনিধি ও বর্তমান কাউন্সিলরের কোনো ধরনের সচেতনতামূলক কার্যক্রম। যার কারণে এখনো চলছে এই ধরণের অসুস্থ মস্তিষ্কের কার্যক্রম। 

এ বিষয়ে জানতে চাইলে সরাইপাড়া ওয়ার্ডের জনপ্রতিনিধি ও বর্তমান কাউন্সিলর সাবের আহমদ সিভয়েসকে বলেন, যুব সমাজকে আহ্বান জানিয়েছি, অপ্রয়োজনে ঘুরাফেরা না করতে অনুরোধ করেছি। এলাকার মসজিদে প্রচারণা চালাচ্ছেন বলে তিনি জানান। 

তিনি আরো বলেন, এলাকার কিছু খারাপ মানুষ যুব সমাজকে কুপথে পরিচালিত করছে। এ ব্যাপারে প্রসাশনের সহযোগিতা চান বলে তিনি মত প্রকাশ করেন।

এ বিষয়ে অবগত আছে কিনা এমন প্রশ্নের উত্তরে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মইনুল আহমেদ বলেন, আমরা সকাল থেকে টহল দিচ্ছি। সকাল থেকে এমন কোনো পরিস্থিতি চোখে পড়েনি। তবে বর্তমান সকলের উচিত নিজ নিজ জায়গা থেকে সতর্কতা অবলম্বন করা। আব্দুল লতিফ রোডে মাদক এবং জুয়ার আসরে অভিযান চালাবেন  বলে তিনি জানান।

-সিভয়েস/টিবি/এমএমস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়