image

চুয়েট ছাত্রলীগের সহযোগিতায় চমেক-চসিকে বসলো অটো হ্যান্ড স্যানিটাইজার

image

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোগিতায় চমেক হাসপাতাল ও চট্টগ্রাম সিটি করপোরেশনে স্থাপন করা  হয়েছে অটোমেটিক হ্যান্ড স্যানিটাইজার। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর সংগঠন রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশনের (RMA) উদ্যোগে তৈরি হয় এসব অটোমেটিক হ্যান্ড স্যানিটাইজার। সংগঠনটি প্রথমে নগরের 
জিইসি মোড়ে একটি অটো স্যানিটাইজার স্থাপন করে। এটি পুরো চট্টগ্রাম শহরে ইতিবাচক পদক্ষেপ হিসেবে আলোচিত হয়। এরপর সংগঠনটির সাথে এগিয়ে আসে চুয়েট ছাত্রলীগ। চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকেরের সহযোগিতায় আরো অটো স্যানিটাইজার তৈরি ও স্থাপনের কাজ শুরু হয়। চুয়েটের সাধারণ  শিক্ষার্থী ও  ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেদের নিরাপত্তা ঝুঁকির মধ্যেও তাদের কাজ চালিয়ে যায়। সর্বশেষ চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রবেশ মুখে ২টি ও চট্টগ্রাম সিটি করপোরেশন এ ১টি অটোমেটিক হ্যান্ড সেনিটাইজার স্থাপন করা হয়। এটির বিশেষত্ব হচ্ছে এটি স্পর্শ ছাড়াই সিগন্যাল এর মাধ্যমে  ব্যবহার‍ যোগ্য। 

এই ব্যাপারে চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের বলেন- " প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে নগরের সাধারণ মানুষের প্রতি,হাসপাতালে সেবাদানকারী ডাক্তার,নার্স ও রোগীদের নিরাপত্তার গুরুত্ব বিবেচনায় চট্টগ্রাম মেডিকেল ও  সিটি করপোরেশনে এগুলো স্থাপন করা হয়েছে। দেশের যেকোনো ক্রান্তিলগ্নে ছাত্রলীগ সবসময় মানুষের পাশে থাকে। এবারো মানবিক সঙ্কট কাটিয়ে না ওঠা পর্যন্ত ছাত্রলীগ মানুষের পাশে থাকবে। "

  
উল্লেখ্য যে,বর্তমানে সারা বিশ্বব্যাপী COVID-19 এর প্রকোপ চলছে, বাংলাদেশ ও রয়েছে এর চরম ঝুকিতে। বাংলাদেশের অন্যতম জনবহুল শহর ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম। জনসংখ্যার ঘনত্ব বেশি হওয়ায় চট্টগ্রাম এর করোনাভাইরাস এর সংক্রমণ বেশি হওয়ার আশংকা রয়েছে। সবার সচেতনা ই পারে এই মহামারী থেকে আমাদের রক্ষা করতে।

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018