Cvoice24.com


নগরীর অলি-গলিতে সেনাবাহিনী, সচেতন হওয়ার আহ্বান

প্রকাশিত: ০৯:০৮, ২৫ মার্চ ২০২০
নগরীর অলি-গলিতে সেনাবাহিনী, সচেতন হওয়ার আহ্বান

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে নগরীর সড়ক ও অলি-গলিতে টহল শুরু করেছে সেনাবাহিনীর সদস্যরা। মূলত জেলা প্রশাসনকে সহায়তা দিতেই তারা নগরীর অলি-গলিতে টহল দিচ্ছেন। আজ বুধবার (২৫) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য সেনা সদস্যরা মাঠে নামেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারের নির্দেশেই সেনাবাহিনী মাঠে নেমেছেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা করবেন তারা। জেলা প্রশাসন আরো জানান, যাদের কোয়ারান্টাইনে থাকার কথা তাদের অনেকেই কোয়ারান্টাইন মানছেন না। সেজন্য অনেককে জরিমানা করা হয়েছে। কিন্তু পুরোপুরি নিশ্চিত করা যাচ্ছে না কোয়ারান্টাইন। এ জন্য বিশেষভাবে কাজ করবে সেনাবাহিনী।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম সিভয়েসকে বলেন, সকাল থেকেই সেনাবাহিনী মাঠে রয়েছে। তারা মানুষকে সচেতন হওয়ার আহবান জানাচ্ছেন। পাশাপাশি সবাইকে ঘরের ভেতর থাকতে বলছেন এবং কেউ যাতে কোনোভাবে কোনো জায়গায় জটলা সৃষ্টি না করেন তার জন্য অনুরোধ করছেন।

বদিউল আলম বলেন, করোনা বিস্তার ঠেকাতে আমাদের সবাইকে সজাগ থাকবে হবে। এ সময় নিয়ম যারা মানবেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক ইলিয়াস হোসেন সিভয়েসকে বলেন, নগরীর ১৬ থানা ও জেলার ১৬ থানায় জেলা প্রশাসনকে সহায়তা করতে মাঠে নেমেছেন সেনাবাহিনীর সদস্যরা। এসময় করোনা বিস্তার ঠেকাতে যা যা করা প্রয়োজন তার সবটায় করবে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ টিম।

উল্লেখ্য, মঙ্গলবার (২৪ মার্চ) বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসন ও সশস্ত্র বাহিনীর কর্মপদ্ধতি নির্ধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী সেনাবাহিনীর সদস্যরা মাঠে কাজ করছেন।

-সিভয়েস/এসএইচ/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়