Cvoice24.com


করোনা: চট্টগ্রামে দুটি বাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ০৬:৪০, ২৫ মার্চ ২০২০
করোনা: চট্টগ্রামে দুটি বাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা

বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। চিনের সঙ্গে সঙ্গে সারা বিশ্ব করোনা ভাইরাসের আতঙ্কে আতঙ্কিত। এদিকে কক্সবাজা‌রে ক‌রোনাভাইরাসে আক্রান্ত এক রো‌গী শনাক্ত হওয়ার পর চট্টগ্রামে দুটি বাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে চান্দগাঁও ও বাকলিয়া এলাকার দুটি বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট দুই থানার ওসি আতাউর রহমান এবং নিজাম উদ্দিন।

তারা বলেন, বাড়ি দুটিতে করোনা রোগীর সংস্পর্শে আসা কয়েকজন রয়েছে বলে সিভিল সার্জন জানিয়েছেন। পরে প্রশাসনের নির্দেশে আমরা বাড়ি দুটিতে চলাচলের ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছি।

এ ব্যাপারে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বিশ্বব্যাপী মানুষ এখন করোনা আকঙ্কে আতঙ্কিত। এ ভাইরাসটি মহামারির আকার ধারণ করেছে। গতকাল
কক্সবাজারের এক নারীর শরীরের করোনা শনাক্ত হয়েছে। ওমরাহ পালন করে তিনি গত ১৩ মার্চ দেশে ফিরেন এবং চান্দগাঁও ছেলের বাসায় উঠেন। করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় বাড়ি লকডাউন করতে বলা হয়েছে এবং সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন তিনি।  

প্রসঙ্গত, গত ১৮ মার্চ শ্বাসকষ্ট ও জ্বরের উপসর্গ নিয়ে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করা হয় চকরিয়ার ৭৫ বছর বয়সী ওই নারীকে। পরে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় আইডিসিআর এ পাঠানো হলে মঙ্গলবার ওই নারী করোনা আক্রান্ত বলে জানায়।

-সিভয়েস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়