Cvoice24.com


শহরজুড়ে মেয়রের উদ্যোগে জীবাণুনাশক পানির স্প্রে

প্রকাশিত: ০৬:০৬, ২৫ মার্চ ২০২০
শহরজুড়ে মেয়রের উদ্যোগে জীবাণুনাশক পানির স্প্রে

করোনাভাইরাস সংক্রমণ রোধে নগরের প্রধান প্রধান সড়কে ব্লিচিং পাউডার মিশ্রিত ৪১ হাজার লিটার পানি ছিটিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। 

বুধবার (২৫ মার্চ) সকালে ওয়াসা মোড় থেকে বহদ্দারহাট পর্যন্ত নিজ হাতে জীবাণুনাশক পানি ছিটিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কার্যক্রম উদ্বোধন করেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক বলেন, বিশ্বব্যাপী এখন করোন ভাইরাসে আতঙ্কিত হয়ে আছে। তাই সকলের উচিত সচেতন হওয়া। কারণ সচেতনতাই পারে করোনাভাইরাস প্রতিরোধ করতে। 

ভাইরাসের সংক্রমণের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেকেই সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার করা, গণপরিবহন ও ময়লা পোশাক এড়িয়ে চলা, পর্যাপ্ত পানি পান করা, ঘরে ফিরে হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধোয়া, নিয়মিত ঘর এবং কাজের জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। নগরের বিভিন্ন সড়কে চসিকের উদ্যোগে ব্লিচিং পাউডার মেশানো পানি ছিটানো হচ্ছে বলে তিনি জানান।

তিনি বলেন, প্রথম দিন ১৬ হাজার লিটারের ২টি ও ৯ হাজার লিটারের একটি পানির ভাউচারে ব্লিচিং পাউডার মেশানো পানি ছিটানো হয়েছে। একটি গাড়ি চট্টগ্রাম ওয়াসার মোড় থেকে কালুরঘাট পর্যন্ত, আরেকটি গাড়ি ওয়াসা থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এবং আরেকটি গাড়ি আন্দরকিল্লা পর্যন্ত পানি ছিটিয়েছে। প্রতিদিন জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, ইতোমধ্যে দামাপাড়ায় একটি কন্ট্রোলরুম চালু করা হয়েছে। আগামীকালও সকাল ১০টা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটানো হবে বলে তিনি জানান।

-সিভয়েস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়