Cvoice24.com


ভারতে করোনার গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ৩

প্রকাশিত: ১২:০৯, ১৭ মার্চ ২০২০
ভারতে করোনার গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ৩

ফাইল ছবি

ভারতের তেলেঙ্গানা রাজ্যের করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। তেলেঙ্গানা রাজ্যের পুলিশ গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছে। প্রশাসন জানায়, হোয়াটসঅ্যাপে ছড়ানো হচ্ছিল গুজব। গ্রুপের অ্যাডমিনসহ তিনজন ইতিমধ্যেই পুলিশি হেফাজতে। নকল ছবি ছড়িয়ে সোশ্যাল প্ল্যাটফর্মে ভুয়া খবর ছড়িয়েছে তারা। 

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রায় ১৪ হাজার করোনা আক্রান্তের কথা জানিয়েছে বিশ্বস্বাস্থ্য সংস্থা। যেভাবে তারা গুজব ছড়ায়? অভিযুক্তদের একজন হাসপাতালের বিছানায় শয্যাশায়ী এক রোগীর ছবি তুলে তাকে এডিট করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দাবি করে, হায়দ্রাবাদের গান্ধী হাসপাতালে করোনাভাইরাস থেকে মৃত্যু হয়েছে একজনের। সেই ছবি ছড়িয়ে পড়তেই ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

এর আগে, সোমবারই হায়দ্রাবাদের রাঁচাকান্দা প্রশাসন করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আটক করেছে আরেক অজ্ঞাতপরিচয়কে। অভিযুক্ত হোয়াটসঅ্যাপে একটি মেসেজ শেয়ার করে দাবি করে তার এলাকার তিনজন সিভিডি-১৯ এ আক্রান্ত। ম্যাসেজটি ছড়াতেই আতঙ্কের পরিবেশ সৃষ্ট হয় এলাকায়। ভুয়া ম্যাসেজের খবর পেতেই তাকেও আটক করে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে মামলার পাশাপাশি পুলিশি হুঁশিয়ারি। সেই সঙ্গে গুজব ছড়ানোর দায়ে এক বছরের জন্য জেল হতে পারে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়