image

পুলিশ বাহিনীর মর্যাদা রক্ষায় সৎ ভাবে কাজ করতে হবে: ডিআইজি

image

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার-এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে সততা ও নিষ্টার সাথে কাজ করতে হবে। পুলিশের কাছে গিয়ে কোনো মানুষ যাতে কষ্ট না পায়, হয়রানি ও ভোগান্তির শিকার না হয় সে লক্ষ রাখার আহ্বান জানাই।পুলিশ বাহিনীর পোষাককে কলঙ্কিত করা যাবেনা। কোন ধরণের মাদক, দূর্নীতি বা অপরাধ কর্মকান্ডে জড়ানো যাবেনা।  জনগণের সেবা ও জানমালের নিরাপত্তা নিশ্চিতসহ পুলিশ বাহিনীর মর্যাদা রক্ষায় সৎ ও নিষ্টার সাথে কাজ করতে হবে। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণ গড়তে পারবো। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম নগরীর হালিশহরস্থ জেলা পুলিশ লাইনে পিটিসি-নোয়াখালী সংযুক্ত ট্রেনিং সেন্টার  আর.আর.এফ চট্টগ্রাম প্যারেড মাঠে অনুষ্টিত “৪৬ তম ব্যাচে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের (টিআরসি) সমাপনী কুচকাওয়াজ ” অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন।পুলিশ বাহিনী এসবের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে। এ যুদ্ধে জয়ী হতে হবে। জনগণের ট্যাক্সের  পয়সায় প্রজাতন্ত্রের কর্মচারীদের বেতন-ভাতা হয়। এ বিষয়টি বিবেচনায় রেখে সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। না।বিনা কারণে জনগণকে হয়রানি করা যাবে। কোন পুলিশ সদস্য  মাদক ও অন্যান্য অপরাধে জড়ালে ছাড় নেই। মুজিববর্ষের শুরুতে পুলিশ বাহিনীকে আরো আন্তরিক হয়ে উন্নত দেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে আসার আহবান জানান ডিআইজি।  
আর.আর.এফ চট্টগ্রামের  কমান্ড্যান্ট (এসপি) এম.এ মাসুদের সভাপতিত্বে অনুষ্টিত কুচকাওয়াজ অনুষ্টানে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস.এম রশিদুল হক। সমাপনী কুচকাওয়াজ অনুষ্টানে  উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেন, অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন খান, ডিআইজি অফিসের এসপি মো. হাসান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো.মশিউদ্দৌলা রেজাসহ পদস্থ পুলিশ কর্মকর্তাগণ। 

অনুষ্টানের শুরুতে কুচকাওয়াজের সালাম গ্রহনসহ প্যারেড পরিদর্শন করেন ডিআইজি জনাব খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম। পবিত্র কোরআন, গীতা ও ত্রিপিটক হাতে নিয়ে ৪৬তম ব্যাচের টিআরসিদের  শপথ বাক্য পাঠ করান এএসআই (সশস্ত্র) রকিবুল হাসান, টিআরসি গৌতম মজুমদার ও সুভাগ্য চাকমা। অনুষ্টান শেষে ৬ মাস ব্যাপী  প্রশিক্ষণে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ট টিআরসি আফছার আহমেদ ইমন (১০৬), মোঃ আবু সাঈদ মজুমদার (০১),  অংসুইনু মার্মা (২৮৫)  ও মোঃ আল আমিন (২০৮) কে পদক পরিধান করে সনদপত্র তুলে দেন ডিআইজি। টিআরসিদের সমাপনী কুচকাওয়াজে প্যারেড অধিনায়কের দায়িত্বে ছিলেন সশস্ত্র পুলিশ পরিদর্শক নুর আলম ও সহ অধিনায়কের দায়িত্বে ছিলেন এস.আই মোঃ আতিকুর রহমান। 

সিভয়েস/এমআই


 

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018