Cvoice24.com

সাতকানিয়ায় আ.লীগের আলোচনা সভায় ডা. মিনহাজ
একুশের প্রেরণা বিশ্বময় আজীবন থাকবে চিরঞ্জীব 

প্রকাশিত: ১৫:৫৫, ২৩ ফেব্রুয়ারি ২০২০
একুশের প্রেরণা বিশ্বময় আজীবন থাকবে চিরঞ্জীব 

স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান বলেছেন, দু’টি ভূ-খন্ডের ভিন্ন জাতিসত্তাদ্বয়কে মিলিয়ে পাকিস্তান রাষ্ট্রের জন্মলগ্ন থেকেই মাতৃভাষাকে কেন্দ্রিক আন্দোলনের সুচনা। আর এই ভাষা আন্দোলন স্বাধীন বাংলাদেশ সৃষ্টি কিংবা বাংলাদেশের স্বাধীনতা অর্জনের সুতিকাগার। ভাষা আন্দোলনের মধ্যদিয়ে মূলত স্বাধীনতা আন্দোলনের বীজ বপন করা হয়েছিল। আর এটাই ছিল বাংলাদেশ নামক রাষ্ট্র সৃষ্টির প্রধান প্রদক্ষেপ। ফলে নিজস্ব ভাষা সংরক্ষণের দাবি অনেকটা সহজাত, মৌলিক ও আদিম। এ দাবি যতদিন শক্তিশালী থাকবে, একুশের প্রেরণা ততদিন থাকবে চিরঞ্জীব এবং তা বিশ্বময়। 

তিনি গত শুক্রবার সাতকানিয়া পৌরসভা ১নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সাতকানিয়া পৌরসভা ১নং ওয়ার্ড মধ্যম রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অমল কৃষ্ণ দেব। বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনজুমান আরা বেগম, উপজেলা বঙ্গবন্ধু পরিষদ সভাপতি আলহাজ শফিকুল ইসলাম, পৌরসভা ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এনামুল কবির, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. রিদুয়ানুল হক, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সাইফুল ইসলাম সুমন ও সহ-সভাপতি নুরুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নান্টু কুমার ধর। শিক্ষক সুব্রত দেব রায়ের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকলীগ নেতা ও পৌর কাউন্সিলর মোজাম্মেল হক ভোলা, আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম, আ.লীগ নেতা মো. আবু ছালেহ, যুবলীগ নেতা বিকাশ কান্তি দাশ, গৌতম শংকর ধর, আলী আহসান, মো. মিজান, আনোয়ার হোসেন ও ছাত্রলীগ নেতা মো. আয়াজ প্রমুখ।

 সকালে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরি, চিত্রাংকন প্রতিযোগিতা ও দেশাত্ববোধক সংগীতানুষ্ঠান। সভা শেষে জয় বাংলা শিল্পগোষ্ঠীর উদ্যোগে পরিবেশিত হয় সংগীতানুষ্ঠান। 
 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়