image

জেনারেল হাসপাতালে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, দুর্ভোগে রোগীরা

image

বকেয়া বিল পরিশোধ না করায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের গ্যাস বিচ্ছিন্ন করে দেয়ায় চরম দুর্ভোগে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগীরা।  এতে করে হাসপাতালের থাকা রোগীদের খাদ্য সরবরাহে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে কর্তৃপক্ষকে। গতকাল সোমবার বিকেল ৩টার দিকে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলেও এখন পর্যন্ত গ্যাসের সংযোগ পুনঃ স্থাপন করা হয়নি।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) হাসপাতালে সরেজমিনে দেখা যায়, দুপুর ১টার দিকে রান্না ঘরে গ্যাসের লাইনের চুলার কিছু যন্ত্রপাতি খুলে লাকড়ি দিয়ে রান্নার কাজ চলছে। লাকড়ির তাপে রান্নার কাজ চলছে ধীরগতিতে। স্বাভাবিক সময়ে দুপুর ১টার মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হলেও আজ দুপুর ২টা পর্যন্ত রোগীদের মধ্যে খাবার বিতরণ করা সম্ভব হয়নি।

হাসপাতালে ভর্তি থাকা শরীফ নামে এক রোগী বলেন, ‘হাসপাতালে গত ৯ ফেব্রুয়ারি থেকে ভর্তি আছেন । প্রতিদিন দুপুর সাড়ে ১২টা অথবা ১টা দিকে আমাদের খাবার পরিবেশন করা হতো। কিন্তু আজকে দুপুর ২ টা বেজে গেলেও আমাদের দুপুরের খাবার পরিবেশন করা হয়নি। আমাকে চিকিৎসক জানিয়েছে দুপুর ১ টার মধ্যে ভাত খাওয়ার পর ওষুধ খাওয়ার জন্য। দুপুরের খাবারের জন্য সঠিক সময় ওষুধ খেতে পারিনি। গতকাল রাতেও একই অবস্থা হয়েছে। ’

জেনারেল হাসপাতালের খাদ্য বিভাগের ইনচার্জ ও সিনিয়র নার্স চায়না রাণী দেবী 
সিভয়েসকে বলেন, হাসপাতালের গ্যাসের সংযোগ বিচ্ছিন করা হয়েছে গতকাল বিকেল ৩ টার দিকে। গতকাল রাতে , আজকে সকালে ও দুপুরে লাকড়ি দিয়ে রান্না করে রোগীর খাবার পরিবেশ করা হয়েছে। আমাদেরও রান্না করতে কষ্ট হচ্ছে। কস্টটা বড় কথা না, রোগীদের সময়মত খাবার পরিবেশন সম্ভব হচ্ছেনা। 

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা.অসীম কুমার নাথ সিভয়েসকে বলেন, গ্যাসের সংযোগ পুনরায় সংযুক্ত করার জন্য কেজিডিসিএল এর কাছে হাসপাতালের হিসাব শাখার কর্মকর্তাকে পাঠানো হয়েছে। অনলাইনে ২ লাখ ৮০ হাজার টাকার মত সরকার বরাদ্দ দিয়েছে। সেটা আগামীকাল আমাদের হাতে আসবে। সেটা কেজিডিসিএল কর্তৃপক্ষকে দেয়া হবে।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিপণন বিভাগের জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. আ ন ম সালেহ সিভয়েসকে বলেন, কয়েক বার চিঠি দেয়ার দেওয়ার পরও বিল পরিশোধ করেনি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। সংযোগ বিচ্ছিন্ন করার পরও তারা বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত কোন চিঠি নিয়ে আমাদের সাথে যোগাযোগ করেনি। আমাদের কাছে আবেদন বা যোগাযোগ করা হলে পুনরায় গ্যাসের সংযোগ স্থাপন করা হবে।

উল্লেখ্য, সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ৩ টার দিকে চার লাখ টাকার বকেয়া বিল পরিশোধ না করায় ২৫০ শয্যার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। হাসপাতালটিতে সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবার দেয়া হয়।

সিভয়েস/এমআই

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018