Cvoice24.com


এবার উহানে করোনার আক্রমণে হাসপাতাল পরিচালকের মৃত্যু

প্রকাশিত: ০৪:৪২, ১৮ ফেব্রুয়ারি ২০২০
এবার উহানে করোনার আক্রমণে হাসপাতাল পরিচালকের মৃত্যু

ফাইল ছবি।

সার্সের মতো মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উহানের উচ্যাং হাসপাতালেন পরিচালকের মৃত্যু হয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়রি) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের কোনো হাসপাতালের প্রধান হিসেবে প্রথম প্রাণ গেছে লিউ’র। গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) এই হাসপাতালেরই লিউ ফ্যান নামে ৫৯ বছর বয়সী এক নার্স মারা যান।

সর্বশেষ তথ্য অনুযায়ী, নতুন করোনা ভাইরাসে চীনের হুবেই প্রদেশের উহানে আরও ৯৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে প্রদেশটির স্বাস্থ্য কমিশন। এ পর্যন্ত প্রদেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৮৬ জন। সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৪৩৬ জন। চীনের বাইরে হংকং, তাইওয়ান, জাপান, ফিলিপাইন ও ফ্রান্সে একজন করে মোট পাঁচজন মারা গেছেন।

চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৬১০ রোগী। বাণিজ্য, ব্যবসা আর পণ্য পরিবহনে গতি কমায় চীনসহ বিশ্ব অর্থনীতিও এখন করোনা আক্রান্ত হয়ে ধুঁকছে।

এদিকে, উচ্যাং হাসপাতালের সংশ্লিষ্টদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, লিউয়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন তার সহকর্মী চিকিৎসকরা। ওই হাসপাতালে এক চিকিৎসক বলেন, লিউ বেশ সুস্থ-সবল মানুষ ছিলেন। করোনা ভাইরাস তাকেও কেড়ে নেবে, ভাবতে পারছেন না কেউ। তবে তার মৃত্যু নিয়ে এখনো আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি উচ্যাং হাসপাতাল কর্তৃপক্ষ।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়