Cvoice24.com


মহাত্মা গান্ধী এ্যাওয়ার্ড পাচ্ছেন এডভোকেট কানিজ কাউসার

প্রকাশিত: ১৫:১১, ১১ ফেব্রুয়ারি ২০২০
মহাত্মা গান্ধী এ্যাওয়ার্ড পাচ্ছেন এডভোকেট কানিজ কাউসার

আইন পেশায় বিশেষ অবদান রাখায় মহাত্মা গান্ধী এ্যাওয়ার্ড-২০২০ পাচ্ছেন এডভোকেট কানিজ কাউসার চৌধুরী। তিনি চট্টগ্রামের উত্তর কাট্টলি এলাকার নাজির বাড়ির ভাষা সৈনিক মরহুম বদিউল আলম চৌধুরী ও মরহুমা লুৎফা বেগম সুরাইয়া চৌধুরীর কনিষ্ঠ কন্যা। এবং সীতাকুণ্ড তোফর আলি ভুঁইয়া বাড়ির মঈনুল হুদার স্ত্রী। তিনি চট্টগ্রাম জজ আদালতে আইন পেশায় নিযুক্ত আছেন। 

সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরামের সুপারিশক্রমে তাকে এ এ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে। আগামী ১৪ ফেব্রয়ারি ভারত বাংলাদেশ সম্প্রীতি উৎসবে যোগ দিতে ভারতের কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। ১৬ ফেব্রুয়ারি কলকাতার সত্যজিৎ রায় অডিটোরিয়ামে উৎসব শেষে এ্যাওয়ার্ড গ্রহণ করে তিনি দেশে ফিরবেন।

এডভোকেট কানিজ কাউসার চৌধুরী জানান, দুস্থ ও অসহায় বিচারপ্রার্থীদের বিনামূল্যে আইনি সহায়তা দেয়ার জন্য  এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। আইনজীবী হিসেবে এটা অত্যন্ত গৌরবের। 

উল্লেখ্য যে, তিনি এর আগেও আইন পেশায় বিশেষ অবদানের জন্য ২০১৯ সালে ‘মাদার তেরেসা’ স্বর্ণপদকে ভূষিত হয়েছেন। আগামী ১৬ ফেব্রুয়ারী কলকতায় অনুষ্ঠিতব্য ভারত বাংলাদেশ সম্প্রীতি অনুষ্ঠানে পশ্চিম বাংলার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, মন্ত্রী শশী পাঞ্জা, মন্ত্রী অরুপ বিশ্বাস, মেয়র ববি হাকিম, বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, কবি বিথী চট্টোপাধ্যায়, বিশিষ্ট অভিনেত্রী অপরাজিতা আঢ্য, একুশে পদকপ্রাপ্ত পঙ্কজ সাহা, ইন্ডিয়া কালচারাল ফর কালচারাল রিলেশনের (আইসিসিআর) পরিচালক গৌতম দে সহ দুই বাংলার প্রখ্যাত ব্যক্তিরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। 
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়