Cvoice24.com


করোনা ভাইরাস: চীনে বেড়েই চলছে মৃতের সংখ্যা

প্রকাশিত: ০৭:০৬, ১০ ফেব্রুয়ারি ২০২০
করোনা ভাইরাস: চীনে বেড়েই চলছে মৃতের সংখ্যা

ফাইল ছবি।

চীনে ভয়াবহ রূপ নেয়া করোনা ভাইরাসে আক্রান্ত মৃতের সংখ্যা বেড়েই চলেছে। করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২০০২-০৩ সালে মহামারি আকারে ছড়িয়ে পড়া সার্সকেও (সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম) ছাড়িয়ে গেছে। সে সময় সার্স ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের ২৪টিরও বেশি দেশে মোট ৭৭৪ জনের মৃত্যু হয়, আক্রান্ত হন ৮ হাজার ৯৮ জন।

এটি নিয়ে মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপানসহ বেশ কয়েকটি দেশ। এখন পর্যন্ত বিশ্বের ২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস।

সোমবার (১০ ফেব্রুয়ারি) চীনের হুবেই প্রদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, হুবেই প্রদেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭১ জনে।
গতকাল (রোববার) নতুন করে আরও ৯১ জনের মৃত্যু হয়েছে। আর এ নিয়ে করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯০৪ জনে। যার মধ্যে চীনের মূল ভূখণ্ড ও বাইরে মৃত্যু হয়েছে ৯০২ জনের। এছাড়া হংকং ও ফিলিপাইনে একজন করে মারা গেছেন।

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশেষজ্ঞরা বলছেন, করোনা ভাইরাসের আক্রান্তের অনেক ঘটনাই হয়তো সামনে আসছে না। এ কারণে এর প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রোববার চীনে নতুন করে আরও ২ হাজার ৬১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে মোট ২৯ হাজার ৬৩১ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল বলে নিশ্চিত করেছে হুবেই কর্তৃপক্ষ। আর চীনসহ বিশ্বে মোট করোনা ভাইরাস আক্রান্ত্রের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়