Cvoice24.com


শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হলেন ইলিয়াস হোসেন

প্রকাশিত: ১৫:১৯, ২৭ জানুয়ারি ২০২০
শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হলেন ইলিয়াস হোসেন

প্রাথমিক শিক্ষায় জেলাপর্যায়ে শিক্ষায় বিশেষ অবদান রাখায় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

সম্প্রতি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান জেলাপর্যায়ে শিক্ষায় বিশেষ অবদান রাখার কারণে প্রাথমিক শিক্ষা পদক-২০১৯-এ বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক ঘোষণা করেন।

মোহাম্মদ ইলিয়াস হোসেন ২০১৮ সালের ৫মার্চ  চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই মেধা, যোগ্যতা আর দায়িত্ববোধের প্রমাণ দিয়ে তিনি জয় করে নিয়েছেন চট্টগ্রামবাসীর মন। তিনি একজন শিক্ষাবান্ধব জেলা প্রশাসক হিসেবে ইতোমধ্যে ছাত্রছাত্রীদের দুর্বলতা কাটিয়ে তোলার জন্য নানা ধরনের কর্মসূচি গ্রহণ করেন। শিক্ষার্থীদের ঝরেপড়া রোধ করে শিক্ষার মান বাড়াতে তিনি ব্যাপক উদ্যোগ নেন। 

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের  নির্দেশনায় ও পরিকল্পনায় ভূমির হয়রানি রোধ ও উপজেলা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে জোর দিয়েছেন উপজেলার নির্বাহী কর্মকর্তারা। মাদক নির্মূল, বাল্যবিয়ে, ইভটিজিং, ভেজালবিরোধী অভিযান, প্রাথমিক শিক্ষা প্রসারে মিড ডে মিল চালু, জেলার বিভিন্ন উপজেলায় উন্নয়নমূলক কর্মকাণ্ডে ইতোমধ্যেই তিনি প্রশংসিত হয়েছেন।

শিক্ষার মানোন্নয়নে জেলার বিভিন্ন উপজেলার প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজগুলো পরিদর্শন করছেন মোহাম্মদ ইলিয়াস হোসেন । শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নই শিক্ষার সর্বোৎকৃষ্ট পন্থা।

সিভয়েস/এমআই
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়