Cvoice24.com


মিয়ানমার থেকে ফিরলেন ৩২ বাংলাদেশি জেলে

প্রকাশিত: ১১:৩০, ২৬ জানুয়ারি ২০২০
মিয়ানমার থেকে ফিরলেন ৩২ বাংলাদেশি জেলে

সাগরে মাছ শিকারে গিয়ে মিয়ানমারের নৌবাহিনীর হাতে দুই ফিশিং ট্রলারসহ উদ্ধার ৩২ বাংলাদেশি জেলে দেশে ফিরেছেন। ফেরত আসা জেলেদের মধ্যে ১৮ জন নোয়াখালীর, ১৪ জন চট্টগ্রামের অধিবাসী।

রোববার সকাল ১১টার দিকে বাংলাদেশ-মিয়ানমার জলসীমার শুন্য রেখায় বাংলাদেশ কোস্ট গার্ডের সৈয়দ নজরুল ইসলাম নামক জাহাজের কমান্ডারের হাতে ট্রলারসহ জেলেদের হস্তান্তর করা হয়।

জেলেদের হস্তান্তরের বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন মিয়ানমারে আকিয়াবের কমর্রত বাংলাদেশের কনস্যুলেটর মোহাম্মদ বারিকুল ইসলাম।

তিনি বলেন, ‘গত ২১ ও ২৫ জানুয়ারি মাছ ধরার ট্রলার বিকল হয়ে বঙ্গোপসাগরে মিয়ানমার জলসীমায় চিতাপরীক্ষা নামক এলাকায় ঢুকে পড়লে মিয়ানমার নৌবাহিনী তাদের উদ্ধার করে। জেলেদের উদ্ধারের খবর পেয়ে মিয়ানমার সরকারের সঙ্গে যোগাযোগ করে তাদের ফেরতের ব্যবস্থা করা হয়।

তিনি আরও বলেন, এতে বাকলিয়া-১ ট্রলারের ১৯ জন এবং এফবি সাজ্জাদ-১ ট্রলারের ১৩ জনসহ মোট ৩২ বাংলাদেশি জেলেকে কোস্ট গার্ডের হাতে হস্তান্তর করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কোস্ট গার্ডের সৈয়দ নজরুল ইসলাম নামক জাহাজের এক কর্মকর্তা বলেন, মিয়ানমার নৌবাহিনীর হাতে উদ্ধার দুইটি ট্রলারসহ বাংলাদেশি ৩২ জেলেকে ফেরত আনা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা শেষে তাদের ট্রলার মালিককের কাছে হস্তান্তর করা হবে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়