Cvoice24.com


প্রথমবারের মতো সড়কে এস্কেলেটর ব্রিজ, উদ্বোধন শিগগিরই

প্রকাশিত: ০৮:১৬, ২৬ জানুয়ারি ২০২০
প্রথমবারের মতো সড়কে এস্কেলেটর ব্রিজ, উদ্বোধন শিগগিরই

ছবি : সিভয়েস

নগরে প্রতিদিন হাজারো মানুষ মৃত্যুর ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হচ্ছে। আবার পারাপারের ক্ষেত্রে সড়কেই প্রাণ হারাচ্ছে অনেক পথচারী। পথচারীদের রাস্তা পারাপারের সুবিধায় প্রথমবারের মতো নগরের ব্যস্ততম সড়কে বসেছে এস্কেলেটর ব্রিজ। প্রায় ৩ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে এই ব্রিজটি পথচারীদের পারাপারের জন্য উম্মুক্ত করা হবে শিগগিরই।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি মাসে এ ফুটওভারের ব্রিজের কার্যদিবস হস্তান্তর করা হয়। এ কাজ সম্পন্ন করার জন্য সিটি কর্পোরেশনকে প্রায় ৩ কোটি ৯০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আর এ কাজটি করছেন আটলান্টিক মেরিন ও ডিসিএল (জেবি) নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

সরেজমিনে রবিবার (২৬ জানুয়ারি) নগরের খুলশী এলাকার ওয়ার্লেস মোড়ে সকালে গিয়ে দেখা যায়, সাধারণ মানুষের রাস্তা পারাপারের সুবিধার্থে ফুটওভার ব্রিজ নির্মাণ পক্রিয়া প্রায় শেষের দিকে। ইতোমধ্যে যেখানে যেখানে ফুটওভার ব্রিজ নির্মিত হয়েছে সেগুলো মানুষ ব্যবহার করছে, যা ইতিবাচক।

এ বিষয়ে ডায়াবেটিস হাসপাতালের রেবেকা সুলতানা নামের এক রোগী বলেন, ওয়ার্লেস মোড় বিভিন্ন ব্যস্ত সড়কগুলোর মতোই। এ মোড়ে অনেক যানবাহন চলাচল করে। ফুটওভার ব্রিজকে ইতিবাচক হিসেবে ধরা যায়। কেননা, আমাদেরকে রাস্তা পারাপার হওয়ার সময় নানবিধি ভয় নিয়ে পার হতে হয়। এ ফুটওভার ব্রিজ সম্পূর্ণ রুপে চালু হলে এ এলাকার সাধারণ মানুষ ও চলাচলরথ মানুষগুলো নির্ভয়ে রাস্তা পারাপার হতে পারবে।

আটলান্টিক মেরিন ও ডিসিএল (জেবি) সূত্রে জানা যায়, বিদ্যুৎ লাইন সরানোর কাজ শেষ করতে প্রায় ৬ মাস অতিক্রম করতে হয়। তাই এ কাজটি অতিদ্রুত শেষ করা যায়নি। আগামী ২৮ অথবা ৩০ জানুয়ারি এ ফুটওভার ব্রিজটি চালু হতে পারে বলে জানিয়েছেন এ ঠিকাদারি প্রতিষ্ঠানটি।

-সিভয়েস/এমএম/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়