Cvoice24.com


শিক্ষিত নয় সুশিক্ষিত হতে হবে: সুফিয়ান

প্রকাশিত: ১৫:২০, ২৫ জানুয়ারি ২০২০
শিক্ষিত নয় সুশিক্ষিত হতে হবে: সুফিয়ান

শিক্ষা মানুষের মৌলিক অধিকার। যে দেশে যত বেশি শিক্ষিত, সে দেশ তত বেশি উন্নত, তাই শিক্ষার্থীদের উচিৎ সু-শিক্ষায় শিক্ষিত হয়ে নিজের উন্নতির পাশাপাশি দেশের মুখকে উজ্জ্বল করা। শুধু লেখাপড়ায় শিক্ষিত হলে চলবে না সুশিক্ষায় শিক্ষিত হতে হবে এবং মানুষের মত মানুষ হতে হবে। পরবর্তীতে যে মানুষটি দেশের উন্নয়নে ভূমিকা রেখে দেশকে আলোকিত করবে। অবদান রাখবে দেশের উন্নয়নে। 

শনিবার সকালে সাতকানিয়ার ঐহিত্যবাহী ঢেমশা উচ্চ বিদ্যালয়ে ২০২০সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা সাংবাদিক আবু সুফিয়ান এসব কথা বলেন। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়াল হরি মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অবসরপ্রাপ্ত যুগ্ম জেলা জজ সুকুমার বড়ুয়া, শিক্ষক অমরেন্দ্র নাথ চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোজাম্মেল হক, সমাজসেবক আবদুস ছামাদ, বিদ্যালয়ের রেক্টর শিক্ষক শশীভূষন বড়ুয়া ও সাবেক শিক্ষক রতন কুমার দাশ। 

বিদ্যালয়ের সহকারি শিক্ষক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য পলাশ কান্তি সেন, স্বপন কুমার দাশ, আবদুল কাদের চৌধুরী, ডা. বিপ্লব পালিত, শ্যামল সেন, লক্ষী দাশ, আওয়ামী লীগ নেতা বিদ্যুৎ বড়ুয়া, ইউপি সদস্য শাহ আলম, সাবেক ইউপি সদস্য হাসান মাহমুদ, ডা. শ্যামল দাশ ও সাংবাদিক মিহির কর। 

স্বাগত বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক অমল কান্তি বড়ুয়া। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে অপি বড়ুয়া ও সপ্তম শ্রেণির ছাত্রী নিশু আক্তার বক্তব্য রাখেন। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আগে ইছামতি মুহাম্মদীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আবদুর রহিমের পরিচালনায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিদায় শিক্ষার্থীদের আবু সুফিয়ানের পক্ষ থেকে শিক্ষা সামগ্রী ও ষষ্ঠ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়