image

জাল দলিল দিয়ে নামজারি, নারীসহ আটক দুজন কারাগারে

image

জাল দলিল দিয়ে অন্যজনের ১৯ শতক জায়গা নামজারি করার অপরাধে সাতকানিয়ায় নারীসহ দুই জনকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে সাতকানিয়া থানা পুলিশ তাঁদেরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন জনার কেঁওচিয়া মাষ্টারবাড়ি এলাকার হোসেন আহমদের মেয়ে মোছাম্মৎ জয়নাব আক্তার (৩৪) ও একই এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে আবদুল আজিজ (৫০)। 

জানা যায়, জনার কেঁওচিয়া মাষ্টারবাড়ি এলাকার বাসিন্দা শেখ ফরিদ উদ্দিনের ১২ শতক ও আহমদ শফির ৭ শতক জায়গা জাল খরিদা দলিল দিয়ে জয়নাব ও আবদুল আজিজ ভূমি অফিস হতে খতিয়ান সৃষ্টি করে নিজের নামে নামজারি করে। শেখ ফরিদ বাজালিয়া তহশীল অফিসে তাঁর জায়গার খাজনা দাখিল করতে গেলে বিষয়টি জানতে পারেন। পরে শেখ ফরিদ ও আহমদ শফি উপজেলা ভূমি অফিসে ওই নামজারী কর্তনের জন্য মিস মামলা দায়ের করেন।গতকাল সোমবার ছিল ওই মিস মামলার শুনানির ধার্য তারিখ। শুনানিকালে বিবাদীদের বিরুদ্ধে জাল দলিলের বিষয়ে আনিত অভিযোগের সত্যতা পান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা।  এ বিষয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আইনানুগ ব্যবস্থা নিতে উদ্যোগ গ্রহনের বিষয়টি আসামী পক্ষ আঁচ করতে পেরে দ্রুত উপজেলা ভূমি অফিস এলাকা থেকে সটকে পড়ার চেষ্টা করেন।  এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পুলিশকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা বলেন, যেহেতু উপজেলা ভূমি অফিসে প্রতিটি কাগজ পত্র পুংকানুপুঙ্খ যাচাই বাছাই করা হয় সেহেতু মিস মামলার জাল দলিলে বিষয়টি আমাদের কাছে ধরা পড়ে। শুনানিকালে জালিয়াতির অপরাধে  দু’জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারনার অপরাধে মামলা রুজু করা হয়েছে। 

সিভয়েস/এএস/এমআইএম

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018