image

মেয়রের প্রশংসায় বীরাঙ্গনা শোভা রাণী

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে দেশ ব্যাপী কম্বল বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। 

রবিবার (১৯ জানুয়ারি) সকালে পাথরঘাটা ওয়ার্ড এলাকাবাসীর মাঝে কম্বল বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথিদের বক্তব্যের পর প্রধান অতিথি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন যখন বক্তব্য শুরু করবেন তখন কম্বল নিতে আসা অসহায় শীতার্তদের মাঝ থেকে উঠে দাঁড়ালেন ‌‘৭১-র মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের দোসর রাজাকারদের হাতে সম্ভাব্য হারানো বীরাঙ্গনা শোভা রাণী দাশ। 

উঠে দাঁড়িয়েই নিজেকে বীরাঙ্গনা পরিচয় দিয়ে বললেন, ‘মেয়র সাহেব আমি কিছু কথা বলতে চাই। যদি আপনি অনুমতি দেন।’

শোভা রাণীর আবদার শুনে সাথে সাথেই সিটি মেয়র উপস্থাপককে বললেন মাইক্রোফোনটি শোভা রাণীকে দেয়ার জন্য। অনুষ্ঠানে উপস্থিত সবার দৃষ্টি তখন বীরাঙ্গনা শোভা রাণীর দিকে। সবাই উন্মুক হয়ে থাকে তিনি কি বলছেন তা শুনতে। 

মাইক্রোফোন হাতে নিয়ে শোভা রাণী বলে উঠলেন, আমি আজ পর্যন্ত কারো কাছে কিছু চাইনি। আমাকে সম্মান করে অনেকে অনেক কিছু দিয়েছে। অনেক রক্ত, আমাদের ইজ্জত সম্মানের বিনিময়ে এদেশ। ৭১ সালে মানুষ দল বুঝে নাই। তারা চিনত শুধু বঙ্গবন্ধুকে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ বুঝতাম আমরা। এই দেশে শান্তি ফিরিয়ে আনার জন্য সবাই ঝাঁপিয়ে পড়েছিল যার যার মত করে। যে দেশের জন্য কাজ করে, ত্যাগ করে; তাকেই মানুষ ভালবাসে। 

আজকে মেয়র সাহেব এই চট্টগ্রামের জন্য যা করেছেন আমি আর কোনদিন দেখি নাই। ভালোর ভালোটা আমাদেরকে বলতে হবে। পাথর ঘাটার নালা নর্দমা আমরা সব সময় দেখতাম ময়লা আবর্জনায় ভরা। রাস্তাঘাট থাকতো সারা বছর ভাঙ্গাচোরা। আজকে আপনারা দেখেন পাথরঘাটা এখন অনেক উন্নত। এখানে আমাদের কাউন্সিলর সাহেবের মাধ্যমে মেয়র মহোদয় নালানর্দমা, মন্দির মসজিদে অনেক কাজ করেছেন। এই সময়ের মধ্যে পাথরঘাটায় যা হয়েছে আমার বয়সে আর কখনো তা হতে দেখি নাই। কথা বলতে বলতে এক পর্যায়ে শোভা রাণী আবেগ আপ্লুত হয়ে পড়েন। মেয়র তাকে যে কোন সময় যোগাযোগ করতে পরামর্শ দেন। 

মেয়র বলেন, আপনি যেকোন সময় আমার সাথে এসে দেখা করবেন। সংকোচ করবেন না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনাদের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত পরিশ্রম করে চলেছেন।
 
এমন সময় চোখের জল মুছতে মুছতে শোভা রাণী দাশ আগতদের উদ্দেশ্যে বলেন, মেয়র সাহেবের মতো মানুষ আমি কোনদিন দেখি নাই। ভোট উনাকেই দেয়া উচিত। আমরা সাধারণ মানুষ। আমরা আওয়ামী লীগ, বিএনপি বুঝি না। আমরা বুঝি সুখ শান্তি আর উন্নতি। প্রয়োজনে রক্ত দিয়ে হলেও কাজের মানুষকে আনতে হবে। যদি কাজ চান, এলাকার উন্নতি চান, সাহায্য সহযোগিতা চান, তাহলে তাকেই ভোট দিতে হবে। 

অনুষ্ঠানে পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল বালি, ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আবু মে আবসার উদ্দিন, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজুল্লাহ বাহাদুর, জালাল উদ্দিন ইকবাল, সংরক্ষিত কাউন্সিলর লুৎফুন্নেসা দোভাষ বেবী, পুলক খাস্তগীর, রফিউল হায়দার রফি প্রমুখ বক্তব্য রাখেন।
 
অনুষ্ঠানে এলাকার প্রায় ৫৫০ জন শীতার্ত অসহায়কে কম্বল বিতরণ করা হয়েছে।

-সিভয়েস/ইউডি

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018