image

হাজার সমস্যায় প্রশ্নবিদ্ধ চট্টগ্রাম বন্দর 

image

নৌপরিবহন মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সাথে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ডাকা সভায় অজস্র সমস্যার কথা উঠে আছে। ব্যবসায়ীসহ বন্দর সম্পৃক্ত ব্যক্তিত্বের নানা সমস্যা ও পরামর্শে চট্টগ্রাম বন্দর প্রশ্নবিদ্ধ।

রবিরার (১৯ জানুয়ারি) সকাল ১০টায় বন্দর ভবনের সম্মেলন কক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সাথে বন্দর ব্যবহারকারী প্রতিনিধিদের সাথে একটি সভা আয়োজিত হয়।

বন্দরে বার্থ ক্যাপাসিটি বাড়াতে যন্ত্রপাতি ও অপারেটর বাড়ানোর প্রস্তাব উঠে আসে অধিকাংশ বন্দর ব্যবহারকারী প্রতিনিধিদের বক্তব্যে। চিটাগং চেম্বার, মেট্রোপলিটন চেম্বারের, বিজিএমইএ, শিপিং এসোসিয়েশন, সিএন্ডএফ এসোসিয়েশনের প্রতিনিধিরা চট্টগ্রাম বন্দরের নানামুখী সমস্যার কথা তুলে আনেন। তাঁরা চট্টগ্রাম বন্দর থেকে সারাদেশে পণ্য সরাসরি চলে যাওয়ার জন্য রেল কনটেইনার সুবিধা পুনরায় চালু করার প্রস্তাব দেয়। 

তারা বলেন, বন্দরে জনবল সৃষ্টি করতে হবে। চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালসহ পিসিটি ও লালদিয়া শেষ হওয়া সময় নির্ধারণ করে তা বাস্তবায়ন করতে হবে। কোনোভাবে যেন আর সময় বাড়ানোর প্রয়োজন না হয়। এছাড়া ট্রাক টার্মিনাল তৈরির প্রস্তাব তুলে ধরেন।

উল্লেখিত সমস্যাসহ নানামুখী বিভিন্ন সমস্যার কথার প্রেক্ষিতে নৌপরিবহন মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য ও সাংসদ মেজর (অব) রফিকুল ইসলাম, বীর উত্তম বলেন, ‌‘আমি পুনরায় আরেকটি সভা আয়োজন করবো। সে সভায় আপনারা আপনাদের সমস্যা ও সম্ভাব্য সমাধান লিখে রাখবেন। চট্টগ্রাম বন্দর সক্ষমতা বাড়াতে ও উন্নয়নে আপনাদের কথাগুলো সে সভায় আবার তুলে ধরবেন। আমি সে সভায় অর্থ ও নৌ মন্ত্রণালয়ের সচিব পর্যায়ের কর্মকর্তা নিয়ে আসবো। ওই সভাতে বসেই যেন যেকোন সিদ্ধান্ত গ্রহণ করা যায় আমি সে-ই ব্যবস্থা গ্রহণ করবেন।’

-সিভয়েস/এসবি/এমএম

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018