image

আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীতে লাখো মুসল্লির স্রোত

image

ভোর থেকেই টঙ্গীর তুরাগতীরের আশপাশে মুসল্লিদের ময়দানমুখী স্রোত। লাখ লাখ মুসল্লি বিভিন্ন যানবাহন ও পায়ে হেঁটে ইজতেমা ময়দানে আসছেন। বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বের আখেরি মোনাজাত আজ। বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে শুরু হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন ভারতের মাওলানা জামশেদ। এর আগে এ বছর ইজতেমার প্রথম পর্বে মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশের মাওলানা জুবায়ের।  অনেকেই আখেরি মোনাজাতে অংশ নিতে ময়দানের আশপাশের অলিগলি, বাড়ি ও কলকারখানার ছাদ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ বিভিন্ন সড়ক ও খালি জায়গায় পলিথিন, পত্রিকা, পাটি ও জায়নামাজ বিছিয়ে অবস্থান নিয়েছেন।বিশাল ইজতেমা ময়দানজুড়ে টানানো শামিয়ানার নিচে কেউ বয়ান শুনছেন, কেউ তসবিহ জপছেন, কেউবা পড়ছেন ইসলামি বই। কেউ ব্যস্ত ছিলেন রান্না, খাওয়াদাওয়ায়ও। এভাবেই দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন পার করেন মুসল্লিরা। এদিন মূল ময়দানের বাইরেও সড়ক ও অলিগলিতে ছিল মুসল্লিদের চলাচল। দূরদূরান্ত থেকে আসা মুসল্লিরা হাঁটছিলেন সার বেঁধে, শৃঙ্খলাবদ্ধভাবে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মুসল্লিদের ভিড়। এছাড়া এরইমধ্যে তাবলিগ জামাতের সঙ্গে কয়েক লাখ মুসল্লি খিত্তায় খিত্তায় ময়দানে অবস্থান নিয়েছেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী-ঘোড়াশাল ও কামারপাড়া সড়ক দিয়ে বাস, ট্রাক, পিকআপসহ বিকল্প যাত্রা ট্রেন ও নৌকা দিয়ে নিজেদের ইজতেমা ময়দানে হাজির করছেন মুসল্লিরা। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় নানা কষ্ট সহ্য করেও ময়দানে আসছেন আখেরি মোনাজাতে শরিক হতে।

দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে এসে সড়ক দুর্ঘটনা ও অসুস্থতাজনিত কারণে গতকাল দুপুর পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

-সিভয়েস/এসসি

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018