image

শুধু ভুল নয় মারাত্মক ভুল

image

সারা বাংলাদেশের ৪৯২টি উপজেলায় এক যোগে শুরু হয়েছে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শত জন্মবার্ষিকী উপলক্ষে নানান আয়োজন। শুক্রবার বিকেল থেকে শুরু হওয়া ক্ষণগণনা ঘড়ি স্থাপন, সাংস্কৃতিক অনুষ্ঠান যার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিবসটি উপলক্ষে শনিবার আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, তথ্য চিত্র প্রদর্শনী, আতশবাজি প্রদর্শনী চলে প্রতিটি উপজেলা চত্তরে। সুন্দর মঞ্চের পাশাপাশি উম্মুক্ত পরিদর্শনের জন্য মঞ্চের এক পাশে অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবন-ভিত্তিক স্থির চিত্র প্রদর্শনি। আর স্থির চিত্রের বাঙ্গালি জাতির ভয়াবহ শোকের দিনের রক্তাক্ত বঙ্গবন্ধুর শাহাদাতের সেই ছবিটি নজরকাড়ে সবার। দেখেই বোঝা যায় কত নিষ্ঠুরভাবে শহীদ করা হয় বঙ্গবন্ধুকে। কিন্তু শাহাদাতের সময় তথা সালটি দেখে কপালে চোখ উঠে পরিদর্শনকারীদের।

বঙ্গবন্ধুর শাহাদাত ১৯৭৫ সাল হলেও সেখানে লিখা আছে ১৯৭২সাল। যা শুধু ভুল নয় মারাত্মক ভুল বলে জানালেন অনেকে। দায়িত্ব প্রাপ্তদের চরম অবহেলা বলেও মন্তব্য করেন তারা।

জানা গেছে ঢাকার ওয়ান মোর জিরো কমিনিকেশন নামক ইভেন্ট ম্যানেজমেন্ট সারা দেশে জন্ম শতবার্ষিকীর যাবতীয় সরঞ্জামাদি সাপ্লাই দেন।

বিষয়টি হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তা সংশোধন করে দেয়া হয়েছে। উর্ধ্বতনদের লিখিত ভাবে জানাবেন বলেও জানান তিনি।

ওয়ান মোর জিরো কমিনিকেশনের ইভেন্ট ম্যানেজমেন্টের হাটহাজারীর সুপারভাইজর মোঃ সজিব মিয়া জানান, আমার দায়িত্ব শুধু হাটহাজারীতে। এগুলো ঢাকা থেকে পাঠানো হয়েছে।

ঢাকা থেকে পাঠানো প্রতিনিধি আল আমিন সাল ভুল লিখা হয়েছে স্বীকার করে বলেন, বিভিন্ন জায়গা থেকে খবরটা এসেছে। আমি উপরে জানিয়ে দিয়েছি।

চট্টগ্রাম জেলার টিম লিডার রাজনের কাছে জানতে চাইলে তিনি বলেন, কই আমাকে তো কেউ জানায়নি। ঠিক আছে আমি খবর নিচ্ছি। ইভেন ম্যানেজমেন্ট ঢাকার উর্ধ্বতনদের নাম্বার চাইলেও উনি নেই বলে জানান প্রতিনিধিকে।

উপজেলা প্রশাসনে প্রায় ৩৬৫ দিনই সরকারি প্রোগ্রাম থাকে। কিন্তু বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর মঞ্চ স্থির চিত্র লাইটিংসহ যাবতীয় কিছুর দায়িত্ব তাদের না দিয়ে বেসরকারি কাউকে দেয়া এবং তাদের হেয়ালিপনায় এ ধরনের ভুল হয়েছে বলে অনেক কর্মকর্তা মন্তব্য করেন।

-সিভয়েস/এসসি

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018