Cvoice24.com


মেসির হ্যাটট্রিকে বার্সা শীর্ষে

প্রকাশিত: ০৬:৪৯, ৮ ডিসেম্বর ২০১৯
মেসির হ্যাটট্রিকে বার্সা শীর্ষে

ছবি : সংগৃহীত

লা লীগায় মায়োর্ককে ৫-২ গোলে উড়িয়ে চির প্রতিদ্বন্দ্বী রিয়ালকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল নিয়েছে বার্সেলোনা। কাতালানদের হয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেন বিশ্ব ফুটবলের সুপারম্যান লিওনেল মেসি। একটি করে গোল করেন গ্রিজম্যান ও সুয়ারেজ। মায়োর্কার হযে হয়ে জোড়াগোল করেন স্ট্রাইকার অ্যান্তে বুদিমির।

ন্যু ক্যাম্পে ম্যাচের শুরুতেই স্বাগতিকদের এগিয়ে দেন ফরাসি তারকা গ্রিজম্যান।টের স্টেগেনের দেওয়া লম্বা পাস থেকে পেয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ান ফ্রান্স স্ট্রাইকার।এরপর শুরু হয় মেসি শো, ম্যাচ ১৭ মিনিটে গ্রিজম্যানের বাড়িয়ে দেওয়া বল থেকে বাঁ পায়ের দারুণ শটে বল জালে পাঠান বার্সার প্রাণভোমরা মেসি। ৩৫ মিনিটে মায়োর্কার হয়ে ব্যবধান কমান অ্যান্তে বুদিমির। এর ৬ মিনিট পর ইভান রাকিটিসের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের বাকানো শটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন ফুটবলের ক্ষুদে জাদুকর মেসি। ৪৩ মিনিটে ডি ইয়ংয়ের ক্রস থেকে দারুণ এক ব্যাকহিলে গোল করে ব্যবধান ৪-১ করেন লুইস সুয়ারেজ। ৬৪ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে মায়োর্কার হয়ে ব্যবধান কমান বুদিমির।

ম্যাচের সময় মাত্র সাত মিনিট বাকী, সার্জিও রাবার্তোর কাছ থেকে বল পেলেন সুয়ারেজ।তিনি শট নিলেন না বল বাড়িয়ে দিলেন সামনে দাঁড়িয়ে থাকা মেসির দিকে। বল পেয়েই বাজিমাত করলেন বার্সা তারকা। দারুণ এক গোলে রোনালদোকে সরিয়ে করলেন লা লীগার ইতিহাসে সর্বোচ্চ(৩৫) হ্যাটট্রিকের রেকর্ড।

বার্সা-মায়োর্কা ম্যাচের আগে ঘরের মাঠে এসপানিওলের বিপক্ষে ২-০ গোলের জয়ে শীর্ষে উঠেছিল রিয়াল। ৬ঘন্টা পর তাদের সরিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করলো কাতলানরা।

লীগে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

-সিভয়েস/এসসি

ক্রীড়া ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়