Cvoice24.com


অবৈধ মাটি উত্তোলন, যুবলীগ নেতার হামলার শিকার ম্যাজিস্ট্রেট

প্রকাশিত: ১৪:৫৫, ৪ ডিসেম্বর ২০১৯
অবৈধ মাটি উত্তোলন, যুবলীগ নেতার হামলার শিকার ম্যাজিস্ট্রেট

লোহাগাড়ায় মুক্তিযোদ্ধার জমি থেকে অবৈধভাবে মাটি কাটা বন্ধ করতে গিয়ে দুর্বৃত্ত ও সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ। তাদের হামলায় উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা এবং তার সহযোগি মো. সাজ্জাদ হোসেনকে মারধর ও লাঞ্চিত করেন। সন্ত্রাসীরা এসময় ভ্রাম্যমাণ আদালতের জব্দকৃত একটি মাটিভর্তি ট্রাক ছিনিয়ে নেয়।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের পশ্চিম হাজারবিঘা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, স্থানীয় মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেনের জমি থেকে অবৈধভাবে মাটি কাটার অভিযোগ পেয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করতে ঘটনাস্থলে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহ। এসময় তিনি ঘটনাস্থলে অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই শ্রমিককে আটক করে মাটিভর্তি একটি ট্রাক জব্দ করেন। এসময় স্থানীয় কিছু লোকজন মুখে কালো কাপড় পড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা করেন। একপর্যায়ে তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে চারিদিকে ঘিরে লাঞ্চিত করেন।


এর আগে মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন স্থানীয় যুবলীগ নেতা বাদশা খালেদের বিরুদ্ধে স্থানীয় এমপি, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন জায়গায় অবৈধভাবে মাটি কাটার অভিযোগ করেন। এতে ওই এলাকার সাধারণ মানুষের বাড়িঘর ও কৃষিজমি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলেও তিনি অভিযোগে উল্লেখ করেন।

হামলার বিষয়টি অস্বীকার করে যুবলীগ নেতা বাদশা খালেদ বলেন, শ্রমিকরা চিনতে না পেরে এ ঘটনা ঘটিয়েছে। ঘটনার খবর পেয়ে তাড়াতাড়ি ঘটনাস্থল গিয়ে পরিবেশ শান্ত করি। এসময় তিনি অবৈধভাবে কৃষিজমির মাটি উত্তোলনের বিষয়টিও অস্বীকার করেন।

মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন বলেন, ১৯৭৪ সালে আমরা যে জায়গা বন্দোবস্তি করেছি সেই জায়গা থেকে বাদশা খালেদের নেতৃত্বে অবৈধভাবে মাটি কাটা হচ্ছে। ফলে আমাদের এলাকার বাড়ি ঘর ও কৃষি জমি ক্ষতিগ্রস্ত হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহ বলেন, অভিযান পরিচালনা করতে গিয়ে তিনি লাঞ্ছিত এবং কর্মচারীরা হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

সিভয়েস/এএস

লোহাগাড়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়