Cvoice24.com


চট্টগ্রামে পুলিশের ‘মানবিক পুলিশ ইউনিট’র পথযাত্রা

প্রকাশিত: ০৯:৫৪, ২ ডিসেম্বর ২০১৯
চট্টগ্রামে পুলিশের ‘মানবিক পুলিশ ইউনিট’র পথযাত্রা

ছবি : সিভয়েস

দুস্থ ও অভিভাবহীন রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও অন্যান্য সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক 'মানবিক পুলিশ ইউনিট' গঠন করা হয়েছে। নবগঠিত এই ইউনিটের মানবিক কার্যক্রমের মাধ্যমে নগরীর জনগণের সাথে পুলিশের বন্ধন আরো দৃঢ় হবে বলে আশা করা হচ্ছে। নগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান শনিবার এই ইউনিট গঠনে অফিস আদেশ জারি করেছেন।

এর আগে, গত বৃহস্পতিবার নগর পুলিশের মাসিক কল্যাণ সভায় সাত পুলিশ কনস্টেবল নিজেদের কাজের কথা তুলে ধরেন এবং সমাজের অসহায় মানুষের সেবায় এগিয়ে আসার জন্য ‘মানবিক পুলিশ ইউনিট’ গঠনের প্রস্তাব দেয়। তাতে সায় দিয়ে নিজস্ব তহবিল থেকে এক লাখ টাকার অনুদান দিয়ে ইউনিট গঠনের ঘোষণা দেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

সিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নবগঠিত এ ইউনিট দুস্থ ও অভিভাবকহীন রোগীদের বিনামূল্যে চিকিৎসা ব্যবস্থার পাশাপাশি খাওয়া ও পোশাকের ব্যবস্থা করবে। এছাড়া গুরুতর অসুস্থ রোগীদের শরীরে অস্ত্রপাচার ও পরবর্তী পরিচর্যার পাশাপাশি আইনি সহায়তা করবে এ ইউনিট।

সিএমপির উপ-কমিশনারকে (সদর) প্রধান করে ১০ সদস্যের এই ইউনিটে দুইজন অতিরিক্ত উপ-কমিশনার, পুলিশ হাসপাতালের একজন চিকিৎসক, চারজন সহকারী কমিশনার, একজন পরিদর্শককের পাশাপাশি রাখা হয়েছে নয় বছর ধরে রাস্তার পাশে পড়ে থাকা মেগট আক্রান্ত, স্বজনহীন লোকদের সেবাদানকারী পুলিশ কনস্টেবল শওকতকে। অন্যদের পদাধিকার বলে ইউনিটে দায়িত্ব দেওয়া হলেও আদেশে পুলিশ কনস্টেবল শওকতের নাম উল্লেখ করা হয়েছে।

-সিভয়েস/এসসি

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়