Cvoice24.com


মেসির গোলে শীর্ষে বার্সা

প্রকাশিত: ০৬:৪৮, ২ ডিসেম্বর ২০১৯
মেসির গোলে শীর্ষে বার্সা

ছবি : সংগৃহীত

স্প্যানিশ লা লীগায় শীর্ষস্থান পূনরুদ্ধারে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিল লিওনেল মেসির বার্সেলোনা। পুরো ম্যাচে হাড্ডাহাড্ডি লড়ায়ের পর মেসির একমাত্র গোলে জয় পায় কাতালানরা। এই জয়ে হারানো শীর্ষস্থানও ফিরে পেল বার্সা।

অ্যাতলেটিকোর ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানো স্টেডিয়ামে রোবাবার দিবাগত রাত ২টায় শুরু হওয়া ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা।

৭ম মিনিটে হেরমাসোর শট বারে লেগে ফিরে এলে হতাশ হতে হয় অ্যাতলেটিকো সমর্থকদের। ম্যাচের ২০তম মিনিটে আবার এগিয়ে যাওয়ার সুযোগ পায় দিয়েগো সিমিওনের শিষ্যরা।এবার তাদের গোল বঞ্চিত করে বার্সা গোলরক্ষক টের স্টেগেন।এবারও হেরমাসোর নেওয়া শট আটকে দিয়ে অতিথিদের রক্ষা করেন এই জার্মান গোলরক্ষক।

ম্যাচের ৪০তম মিনিটে আবারও স্টের স্টেগেন জাদুতে রক্ষা পায় কাতালানরা। অ্যাতলেটিকোর মোরাতার নেওয়া হেড দারুণভাবে ঝাপিয়ে পড়ে বার্সাকে বিপদের হাত থেকে রক্ষা করেন এই জার্মান। এর ঠিক ২মিনিট পর বার্সা ডিফেন্ডার জেরাড পিকের নেওয়া হেড বারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় কাতালানরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে খোলস ছেড়ে বেরিয়ে আসেন প্রথমার্ধে নিজেকে হারিয়ে খোঁজা মেসি। ম্যাচের শেষের দিকে নিজের কারিশমা দেখান  ফুটবলের এ ক্ষুদে জাদুকর।

৮৬তম মিনিটে সার্জিও রাবের্তোর কাছ থেকে বল পেয়ে সুয়ারেজের সাথে ওয়ান-টু পাস খেলে বাঁ পায়ে দুর্দান্ত শটে অ্যাতলেটিকো গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন জাদুকর মেসি। ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পায় নি অ্যাতলেটিকো গোলরক্ষক ওবলাক। মেসির ওই এক জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

১৪ ম্যাচ শেষে ১০ জয় ১ ড্র আর ৩ হারে ৩১ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে এখন বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এক ধাপ পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলে ২৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ।

-সিভয়েস/এমআইএম/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়