Cvoice24.com


রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ শুরু: সেনাপ্রধান

প্রকাশিত: ১২:০৯, ২৪ নভেম্বর ২০১৯
রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ শুরু: সেনাপ্রধান

রামু সেনানিবাসের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে কাটাতারের বেড়া নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রথম পর্যায়ে উখিয়ার কুতুপালং ও টেকনাফের নয়াপাড়া বড় দুইটি রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণ হবে। একই সাথে বর্তমান সরকার বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ২৮৭ কিলোমিটার সীমান্ত সড়ক ও কাটাতারের বেড়া নির্মাণের অনুমোদন দিয়েছেন। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাবো’। 

রোববার দুপুরে কক্সবাজারে সেনানিবাসে এক অনুষ্ঠান শেষ সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তিনি রামু সেনানিবাসের ১০ পদাতিক ডিভিশনের ৬,৯ ও ২৭ ফিল্ড রেজিমেন্ট অর্টিলারি, ৬ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১৩ ও ১৪ বীর’কে রেজিমেন্টাল কালার প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রশংসনীয় কার্যক্রম প্রদর্শনের মাধ্যমে এসব রেজিমেন্ট রেজিমেন্টাল কালার পাওয়ার যোগ্যতা অর্জন করেছে। রেজিমেন্টাল কালার প্রাপ্তি যে কোনো ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত।

এসময় রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী,  তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির স্থায়ী সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, এয়ার কমোডর মুহাম্মদ শাফকাত আলী, ডিজিএফআই কক্সবাজার অধিনায়ক কর্নেল আবুজার আল জাহিদ, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মাহবুব আলম তালুকদার, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সহ জনপ্রতিনিধি, ইউএনএইচসিআর, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, সেনা, নৌ ও বিমানবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে উপলক্ষে সেনা প্রধানের সম্মানে সুশৃংখল, মনোজ্ঞ ও বর্ণিল কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।

সিভয়েস/এএস
 

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়