Cvoice24.com

৪ বছরে ৬শ'জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে মেয়র নাছির
বিজয় দিবসে ১৫০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিবে চসিক

প্রকাশিত: ১৬:৪১, ২০ নভেম্বর ২০১৯
বিজয় দিবসে ১৫০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিবে চসিক

ছবি : সিভয়েস

আসন্ন বিজয় দিবস উদযাপন উপলক্ষে আরো ১৫০ জন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিতে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। নগরীতে গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা পাওয়া না গেলে চট্টগ্রাম জেলা-উপজেলা হতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে। কিন্তু ইতোমধ্যে চসিক হতে সংবর্ধনাপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা এই সংবর্ধনায় অন্তর্ভূক্ত  হবে না।

বুধবার (২০ নভেম্বর) নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে ৫ম নির্বাচিত পরিষদের ৫২তম সাধারণ সভায় এই সিদ্ধান্ত হয়।

চসিকের জনসংযোগ শাখা জানায়, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন দায়িত্ব নেওয়ার পর থেকে ৫শ ৮৮ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছেন। এ বছর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার ক্ষেত্রে  চসিক সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরা ২ জন করে নগরীর গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের নামের তালিকা জমা দেবে।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য প্রযুক্তি শিল্প বিকাশের বিকল্প নেই। একটি সময় এই কথাগুলো রূপকথা বলে মনে হলেও একবিংশ শতাব্দীতে ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যেও আজ ডিজিটাল শব্দ বহুলভাবে প্রচলিত। রাজধানীর পাশাপাশি ডিজিটাল চট্টগ্রাম ও বাণিজ্যিক রাজধানী হিসেবে এগিয়ে যাচ্ছে। চট্টগ্রামকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার জন্য প্রায় ৫শত কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে চসিক। প্রকল্পটি বর্তমানে মন্ত্রণালয়ে যাচাই-বাছায়ের প্রক্রিয়াধীন রয়েছে। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে পুরো নগরীকে নিরাপত্তার চাদরে পরিবেষ্টিত করা হবে। এই স্মার্ট সিটির বাস্তবায়নে জিওগ্রাফিক্যাল ইনফরমেশন সিস্টেম বা জিআইএস পদ্ধতি জড়িত। এই প্রকল্প বাস্তবায়নে চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

চসিক সচিব আবু সাহেদ চৌধুরীর সঞ্চালনায় সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান প্রকৌশলী লেঃ কর্ণেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম,  প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরীসহ চসিক বিভাগীয় ও শাখা প্রধানগণ এবং নগরীর সরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/ডব্লিউএ/এসসি

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়