Cvoice24.com


চবিতে ভর্তি পরীক্ষার ত্রুটি খুঁজতে ১৮দিন পর তদন্ত কমিটি

প্রকাশিত: ১৩:১১, ১৪ নভেম্বর ২০১৯
চবিতে ভর্তি পরীক্ষার ত্রুটি খুঁজতে ১৮দিন পর তদন্ত কমিটি

চবিতে ভর্তি পরীক্ষার প্রায় ১৮দিন পর সার্বিক ত্রুটি খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরীকে আহবায়ক করে চার সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। তবে তদন্ত প্রতিবেদন জমা দিতে নিদিষ্ট কোন সময় নির্ধারণ করে দেয়া হয়নি।

কমিটিতে  উচ্চ শিক্ষা ও গবেষণা শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে সদস্য সচিব এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইকবাল আহমেদ ও সহকারী প্রক্টর ড. হানিফ মিয়াকে সদস্য করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদ বলেন, 'ভর্তি পরীক্ষার ত্রুটি খতিয়ে দেখতে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) গত ২৭ থেকে ৩১ অক্টোবর অনুষ্ঠিত হয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা। গত ২৮ অক্টোবর দুই শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঐদিন ন্যাশনাল কারিকুলামের (ইংরেজী মাধ্যম) শিক্ষার্থীদের প্রশ্নপত্র ছাপানোর বিষয়ে ত্রুটির কারণে ফলাফল প্রকাশ স্থগিত করে কর্তৃপক্ষ। গত ৬ নভেম্বর ন্যাশনাল কারিকুলামের ২০৭ জন শিক্ষার্থীর অংশগ্রহণে পুনরায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়াও উচ্চ মাধ্যমিকে মানোন্নয়ন পরীক্ষায় উত্তীর্ণ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা নীতিমালা অনুযায়ী অযোগ্য হলেও ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়