Cvoice24.com


'ক্যাসিনো-দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত থাকবে'

প্রকাশিত: ১২:২৪, ১৩ নভেম্বর ২০১৯
'ক্যাসিনো-দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত থাকবে'

ছবি : সংগৃহীত

সমাজের সব স্তরে দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও ক্যাসিনোবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দুর্নীতির বিষবৃক্ষ সম্পূর্ণ উপড়ে ফেলে দেশের প্রকৃত আর্থ-সামাজিক উন্নয়নের জন্য একটি সুশাসনভিত্তিক প্রশাসনিক কাঠামো তৈরি করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বুধবার (১৩ নভেম্বর) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের প্রশ্ন-উত্তরে প্রধানমন্ত্রী বলেন, সামাজিক অপরাধের বিরুদ্ধে জেলা, উপজেলা ও পৌরসভাসহ সব সেক্টরে ও স্থানে সরকারের চলমান অভিযান অব্যাহত থাকবে। বাংলাদেশের কারা সিঙ্গাপুরে ক্যাসিনো খেলেছে, তাদের তথ্য চেয়ে সে দেশের সরকারকে অনুরোধ করা হয়েছে। ক্যাসিনো-দুর্নীতির সঙ্গে যেই জড়িত থাকুক, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, গত ১০ বছরে দুর্নীতি দমন কমিশন ১৩ হাজার ২৩৮টি অভিযোগের অনুসন্ধান, ৩ হাজার ৬১৭টি মামলা দায়ের এবং ৫ হাজার ১৭৯টি চার্জশিট দাখিল করেছে।

শেখ হাসিনা বলেন, দুর্নীতি দমন কমিশন ক্যাসিনোর সঙ্গে জড়িত বিভিন্ন ব্যক্তির সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন দফতরে চিঠি দিয়েছে। এছাড়া কারা কারা অভিজাত গাড়ি কিনেছেন, তদের সম্পর্কে তথ্য সংগ্রহের কাজ চলমান রয়েছে। বাংলাদেশের কোন কোন ব্যক্তি সিঙ্গাপুরে ক্যাসিনো খেলেছেন, সে সম্পর্কিত তথ্য চেয়ে সিঙ্গাপুর সরকারকে অনুরোধ করেছে দুদক।

সাতক্ষীরা-২ আসনের মীর মোস্তাক আহমেদ রবির প্রশ্নের জবাবে সংসদ নেতা বলেন, ‘দুর্নীতি ও অবৈধ অর্থ সম্পদ অর্জনের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, সব দুর্নীতিবাজকে আইনের আওতায় আনতে দুর্নীতি দমন কমিশন কাজ করে যাচ্ছে। দুর্নীতিবিরোধী অভিযানের রাজনৈতিক ব্যক্তি ছাড়া সরকারি কর্মচারীসহ অন্য যেসব ব্যক্তি জড়িত রয়েছেন, তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, দলমত নির্বিশেষে সব ধরনের অপরাধীর বিরুদ্ধে আইন কঠোরভাবে প্রয়োগ করা হচ্ছে। ক্যাসিনো ও ঘুষসহ সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। রাষ্ট্র ও সমাজের সব স্তর থেকে অপরাধ নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

-সিভয়েস/এসসি

 

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়