Cvoice24.com


ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে বন্ধ রয়েছে বন্দরের বহির্নোঙরের পণ্য খালাস

প্রকাশিত: ১০:২৮, ৮ নভেম্বর ২০১৯
ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে বন্ধ রয়েছে বন্দরের বহির্নোঙরের পণ্য খালাস

ছবি : আকমাল হোসেন

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বন্ধ হয়ে পড়েছে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরের পণ্য খালাস প্রক্রিয়া। শুক্রবার (৮ নভেম্বর) সাগর উত্তাল ও আবহাওয়া অফিসের ৪ নম্বর সতর্কতা সংকেতে এমন সিদ্ধান্ত নেয় বন্দর কর্তৃপক্ষ।

জানা যায়, আবহাওয়া অফিসের সংকেতকে গুরুত্ব দিয়ে বন্দর চ্যানেল নিরাপদ রাখতে কর্তৃপক্ষ পণ্য খালাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে লাইটার জাহাজগুলোর উপর নজরদারিসহ রাতে বহির্নোঙরে আসা জাহাজগুলোকেও নিরাপদ স্থানে নিয়ে আসা হচ্ছে। এছাড়া বৈরি আবহাওয়ায় নিরাপত্তাজনিত কারণে লাইটারিং বন্ধ করে দিয়েছে বিদেশি বড় জাহাজের নাবিকরা।

এদিকে বিভিন্ন পণ্য আমদানি করা বড় পণ্যবাহী জাহাজগুলোর ড্রাফট বেশি থাকায় বন্দরের মূল জেটিতে ভিড়তে পারেনি। ফলে বহির্নোঙরে লাইটার জাহাজ দিয়ে পণ্যগুলো খালাস করে বিভিন্ন নদীবন্দর ও কারখানার ঘাটে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে বন্দর সচিব মো. ওমর ফারুক জানান, সংকেত বাড়লে পর্যায়ক্রমে হ্যান্ডলিং কমিয়ে আনা হবে। তবে এখনো বন্দরের মূল জেটিতে কনটেইনার ও কার্গো খালাস স্বাভাবিক রয়েছে। এসময় আজ বিকেলে বন্দর ভবনের সম্মেলন কক্ষে বন্দর চেয়ারম্যানের সভাপতিত্ব ঘূর্ণিঝড় প্রস্তুতি সভা আহ্বান করা হয়েছে বলে জানান তিনি।

-সিভয়েস/এএফ/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়