Cvoice24.com


জিইসিতে বেড়ে গেছে ছিনতাইকারীদের দৌরাত্ম্য

প্রকাশিত: ০৬:০৬, ৬ নভেম্বর ২০১৯
জিইসিতে বেড়ে গেছে ছিনতাইকারীদের দৌরাত্ম্য

বাস থেকে ছিনতাইয়ের চেষ্টা দুই ছিনতাইকারীর

চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে বাড়ছে ছিনতাইকারীদের দৌরাত্ম্য। সন্ধ্যা ঘনিয়ে আসলেই নিত্যনৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে ছিনতাইয়ের ঘটনা। শুধু সন্ধ্যা বা রাতে নয়, দিনেও ওদের উপদ্রবের কারণে কিছু এলাকা দিয়ে চলাচল করাটাও দায় হয়ে পড়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) রাত ১০টায় নগরের জিইসি মোড়ে দুটি ছেলে জানালা দিয়ে একটি বাসের যাত্রীর মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। যেটি ধরা পড়ে বাংলাদেশ মানবাধিকার কমিশনের চট্টগ্রাম মেট্রোপলিটন আঞ্চলিক শাখার সভাপতি জসীম আহমেদের গাড়ির ফ্রন্ট ক্যামেরায়। দু’মাস আগে একই রকম ঘটনা তার এক আত্মীয়ের সাথে হওয়ায় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি গ্রুপে পোস্ট দিয়ে মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান।

এ বিষয়ে জানতে চাইলে জসীম আহমেদ সিভয়েসকে বলেন, গতকাল রাতে আমি গাড়ি নিয়ে জিইসি মোড় অতিক্রম করার সময় হঠাৎ দেখি দুটি ছেলে জানালা দিয়ে একটি বাসের যাত্রীর মোবাইল ছিনিয়ে নিল! আমার গাড়ির ফ্রন্ট ক্যামেরায় স্পষ্ট ধরা পড়লো সম্পূর্ণ ঘটনাটি।

তিনি আরও বলেন, দুইমাস আগে আমার ড্রাইভারকে বলেছিলাম, আমার এক আত্মীয়কে (তার পরিবার ও বাচ্চাদের) গাড়িতে করে উনাদের বাসায় দিয়ে আসার জন্য। গাড়ির গ্লাস নামিয়ে রাখায় গাড়ি জিইসি মোড় অতিক্রম করতেই ওই আত্মীয়ের স্ত্রীর হাতে থাকা মোবাইলটা ছিনিয়ে নিয়ে একটি ছেলে দৌড়ে পালিয়ে যায়। পরে খোঁজ নিয়ে জানতে পারি জিইসি মোড়ে প্রায়ই ঘটছে এমন ঘটনা।

জসীম আহমেদ বলেন, আমাদের এসব বিষয়ে সচেতন হতে হবে। প্রশাসন যদি এসব বিষয়ে আরেকটু কঠোর হয় তাহলে সাধারণ মানুষ এমন পরিস্থিতি থেকে মুক্তি পাবে।

-সিভয়েস/এমএম/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়