Cvoice24.com


সেন্টমার্টিনে প্রথম দিনে ১১‘শ পর্যটক

প্রকাশিত: ০৫:২৩, ২ নভেম্বর ২০১৯
সেন্টমার্টিনে প্রথম দিনে ১১‘শ পর্যটক

ছবি : সিভয়েস

পর্যটনবাহী জাহাজ চলাচল শুরু হওয়ায় প্রাণচাঞ্চল্যতা ফিরে এসেছে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনে। দীর্ঘ ১৮৭ দিন বন্ধ থাকার পর পুনরায় কক্সবাজারের সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফের সমন্বয়ক কর্মকর্তা মোহাম্মদ আমজাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, এবারে পর্যটনবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, আটলান্টিক ক্রুজ ও এমভি ফারহান ও কেয়ারি সিন্দাবাদ নামে চার‘টি জাহাজকে আগামী বছরের ৩০ মার্চ পর্যন্ত চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

প্রথম দিনে‘ই টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, আটলান্টিক ক্রুজ ও এমভি ফারহান নামে ৩ টি জাহাজে করে প্রায় ১১ শ পর্যটক সেন্টমার্টিন গেছেন বলে বিআইডব্লিউটি সুত্র জানায়।

বিআইডব্লিউটিএ টেকনাফের সমন্বয়ক কর্মকর্তা মোহাম্মদ আমজাদ হোসেন জানান, চলতি বছরের ২৭ এপ্রিল থেকে নৌপথে সেন্টমার্টিনে পর্যটক যাতায়ত বন্ধ করে দিয়েছিল স্থানীয় প্রশাসন। পুনরায় পর্যটন মৌসুম শুরু হওয়ায় শুক্রবার (১ নভেম্বর) থেকে পর্যটনবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অনুমতি সাপেক্ষে নৌপথে আবারো জাহাজ চলাচল শুরু হয়েছে।

ইউএনও বলেন, সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া পর্যটকদের সেবা নিশ্চিত করতে সেন্টমার্টিনে হোটেল, কটেজসহ প্রতিটি আবাসিক ও খাবারের হোটেলে মূল্য তালিকা টাঙ্গানো হবে। জাহাজে অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য ভাড়ার তালিকা টাঙ্গানো হবে। এছাড়া ভাটার সময় পর্যটক যেন পানিতে না নামে সে ব্যাপারে প্রচারণা চালানো হবে।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়