Cvoice24.com


৮ উপজেলা, ২ পৌরসভা ও ১৪ ইউনিয়নে নির্বাচন আজ

প্রকাশিত: ০৫:৩৪, ১৪ অক্টোবর ২০১৯
৮ উপজেলা, ২ পৌরসভা ও ১৪ ইউনিয়নে নির্বাচন আজ

সোমবার (১৪ অক্টোবর) দেশের আটটি উপজেলা পরিষদ, দুটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের (ইসি) তফসিল অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, আটটি উপজেলার মধ্যে চারটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এছাড়া তিনটি ইউনিয়ন পরিষদ, দুটি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

যেসব পৌরসভায় ভোট
ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর ও ভোলা জেলার লোহমোহন পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

যেসব উপজেলায় ভোট
চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হবে। আর শেরপুর সদর, নেত্রকোনার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোটগ্রহণ হবে ব্যালট পেপারে।

যেসব ইউপিতে ভোট
রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদে এদিন উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, স্থানীয় সরকারের এসব নির্বাচনে ৩ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২২ সেপ্টেম্বর।

সিভয়েস/এএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়