Cvoice24.com


বিভাজনের রাজনীতি আওয়ামী লীগ বিশ্বাস করে না: বিপ্লব বড়ুয়া

প্রকাশিত: ১৫:৪৮, ১৩ অক্টোবর ২০১৯
বিভাজনের রাজনীতি আওয়ামী লীগ বিশ্বাস করে না: বিপ্লব বড়ুয়া

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, আওয়ামী লীগ বিভাজনের রাজনীতিতে বিশ্বাস করে না। তাই সকল ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৩ অক্টোবর) সন্ধ্যায় নগরের নন্দনকানন বৌদ্ধ বিহারে ফানুস উড়িয়ে প্রবারণা পূর্ণিমার অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রবারণা ও কঠিন চীবর দানোৎসব উপলক্ষে বাণী দিয়েছেন। যাতে তিনি বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক ঐতিহ্যকে ধারণ করে।

বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশে সব ধর্মের উৎসব যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। যে কোনো ধর্মের উৎসবে অন্য ধর্মের মানুষরা একাত্মতা প্রকাশ করে। এর মধ্য দিয়েই এ দেশের অসাম্প্রদায়িক চেতনার পরিচয় পাওয়া যায়।

প্রবারণা পূর্ণিমার মঙ্গল তিথিতে পূর্ণিমার আলোতে উদ্ভাসিত হোক বাংলাদেশ এ প্রার্থনা সবার এবং বাংলাদেশকে যাতে কোনো সাম্প্রদায়িক শক্তি ঘিরে ধরতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প সমূলে উৎপাটনে সকলের সহযোগিতা কামনা করেন। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে বাংলাদেশের সমৃদ্ধি এবং বঙ্গবন্ধু কন্যার দীর্ঘজীবনের জন্য প্রার্থনার আহ্বান জানান তিনি ।

অনুষ্ঠানে বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অধীর রঞ্জন বড়ুয়া, প্রবারণা পূর্ণিমা উদযাপন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।  

সিভয়েস/জেআইএস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়