Cvoice24.com


বীর চট্টলার সেবা ও উন্নয়নের লক্ষে প্রতিজ্ঞাবদ্ধ মেয়র

প্রকাশিত: ১৮:৪৪, ৯ অক্টোবর ২০১৯
বীর চট্টলার সেবা ও উন্নয়নের লক্ষে প্রতিজ্ঞাবদ্ধ মেয়র

বক্তব্য রাখছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন

আমার লক্ষ্য বীর চট্টলার সেবা ও উন্নয়ন এ কথা উল্লেখ করে সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমার লক্ষ্য, ধ্যানজ্ঞান, প্রচেষ্টায় বীর চট্টলার সেবা ও উন্নয়ন। আরও অনেক দূর যেতে হবে। দরকার শুধু আপনাদের দোয়া ও সমর্থন।

তিনি বলেন, আমি চাই চট্টগ্রাম শহরকে একটা নিরাপদ এবং বাসযোগ্য করার জন্য। নগরবাসীর সকল শেণি-পেশার মানুষের জন্য যা করা প্রয়োজন সকল সরকারী প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসবে এবং সিটি কর্পোরেশনও সর্বোচ্চ সহযোগিতা করে পাশে থাকবে।

সিটি কর্পোরেশনে দায়িত্ব পাওয়ার কথা উল্লেখ করে মেয়র বলেন, আমি একটি কঠিন সময়ে দায়িত্ব নিয়েছি। তখন সিটি কর্পোরেশন অনেক সমস্যায় জর্জরিত ছিল। এখানে কোনো প্রভিধানমালা ছিল না। আমি যখন দায়িত্ব নিয়েছি তখন প্রয়োজনীয় লোকবলও নিয়োগ দিতে পারিনি। কোনো অগ্রগ্রাম ছিল না। সবকিছু মিলে প্রায় সাড়ে ৩’শ কোটি টাকার দেনা নিয়ে আমি শুরু করেছি। 

প্রকল্পের কথা প্রসঙ্গে তিনি বলেন, আমি দায়িত্ব নেওয়ার আগে কোনো প্রকল্পই চট্টগ্রাম সিটি কর্পোরেশন গ্রহণ করেনি। এখন কিন্তু আমরা একের পর এক প্রকল্প নিয়েছি। সেগুলো বাস্তবায়নও করেছি। চট্টগ্রাম সিটি কর্পোরেশন হিসেবে আমাদের খুব বেশি জায়গাও নেই। সিটি কর্পোরেশন অতীতে গণপূর্ত মন্ত্রণালয়ের বা সরকারী বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অনুমতি নিয়ে ব্যবহার জন্যই সেই জায়গায় কাজ করেছে। 

বক্তৃতার মঞ্চে উঠে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে আমার নেতা আমার অভিভাবক সম্বোধন করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমি যে অপপ্রচারের শিকার হয়েছি, এগুলো উত্তরাধিকার সূত্রে পেয়েছি। জাম্বুরি মাঠ ও জাতিসংঘ পার্ক নিয়ে গণপূর্ত আর মোশাররফ ভাইয়ের মনে যে কষ্ট আছে, এই মামলাগুলো কিন্তু আমি করিনি। মামলাগুলো সাবেক মেয়র মহোদয়রা করেছেন। আমার আমলে কোন কিছু হয়নি। এটাই হচ্ছে বাস্তবতা।

প্রসঙ্গত, বায়েজিদ থানাধীন ক্যান্টনমেন্ট গেইট সংলগ্ন প্রায় ২ একর জায়গার উপর গড়ে তোলা ‘বায়েজিদ সবুজ উদ্যান’ পার্ক-এর উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

-সিভয়েস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়