Cvoice24.com


মনে শঙ্কা, তবুও নাতির অপেক্ষায় দাদা!

প্রকাশিত: ১৭:০৩, ৯ অক্টোবর ২০১৯
মনে শঙ্কা, তবুও নাতির অপেক্ষায় দাদা!

ছবি : সিভয়েস

আবরার হত্যাকাণ্ড নিয়ে বইছে আলোচনার ঝড়। গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ভাইরাল আবরার হত্যাকাণ্ড। দেশ ছাপিয়ে বিদেশি মিডিয়াগুলো নিজেদের স্ক্রলে রেখেছে আবরার হত্যার ঘটনার সংবাদ। এ হত্যাকাণ্ড যেন কারো কোনোভাবে কাম্য নয়। তবুও এই হত্যার ঘটনায় চারিদিকে উৎকন্ঠা যে, এই নক্ক্যার হত্যার বিচার হবে তো? নাকি মোড় ঘুরে অন্যপথে চালিত হবে। যাই হোক না কেন পরিবার-স্বজন-বন্ধুদের তো আস্থার জায়গা রয়েছে একটাই, তা গণমাধ্যম। নিত্য নতুন খবরের ঝাঁপিত আবরারের পরিবারের (হত্যার বিচারের) আহজারি ঠাঁই পাবে তো?  এতোসব ঘটে যাওয়ার পরও যেন আবরার ফাহাদের দাদা আবদুল গফুর বিশ্বাসের অন্তরে অজানা শঙ্কা নিয়ে নাতির পন্থ চেয়ে বার গুনে অপেক্ষা করছেন। শুনেছেন তিনি মেধাবী নাতি ফাহাদ সুস্থ হয়ে কাল দাদার কাছে ফিরবে।

গতকাল মঙ্গলবার (৯ অক্টোবর) সকাল ৮টার দিকে আবরার ফাহাদের লাশ বহনকারী অ্যাম্বুলেন্স যখন তার গ্রামের বাড়িতে পৌঁছায় তখনও আবদুল গফুর জানতেন না নাতির নিথর দেহটি তার বাড়িতে।

৮৭ বছর বয়সী আবদুল গফুরের স্মৃতিশক্তি লোপ পেয়েছে সত্যি তবে তার নাতির  কিছু হয়েছে যা তার অন্তর থেকে বারবার তাকে নাড়া দিচ্ছিল। তবুও বাড়ির আঙ্গিনায় লোকজনের আনাগোনা দেখে বারবার বাড়ির লোকদের কাছে প্রশ্ন রেখে চলেছে - ব্যাপার কী আমার বাড়িতে তো কোনো অনুষ্ঠান নেই ,এত লোক কেন?  তার এমন প্রশ্নের উত্তর যেন কারো জানা নেই। গফুরের সাথে কথা না বলে চোখের জল মুছছে আর ছুটছে যার যার পথে। তবে একটা কিছু তো বলতে হয়, তাই দুই একজন জানালো আবরার সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। ভালো হয়ে শিগগিরই বাড়ি ফিরবে। এ কেমন মৃত্যু যে তার সংবাদটুকু প্রিয় দাদাকে পর্যন্ত শুনানো হচ্ছে না। আর শুনলেই কী বা দাদার কোনো অঘটন হবে না তো।

-সিভয়েস/এমএম/এসসি

 

মিনহাজ মুহি ও সুমন চৌধুরী

সর্বশেষ

পাঠকপ্রিয়