Cvoice24.com


অপরাধী অপরাধীই, কে ছাত্রদল কে ছাত্রলীগ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৪৬, ৯ অক্টোবর ২০১৯
অপরাধী অপরাধীই, কে ছাত্রদল কে ছাত্রলীগ : প্রধানমন্ত্রী

ফাইল ছবি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারে নিজের অবস্থানের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  অপরাধী অপরাধীই। কে ছাত্রদল কে ছাত্রলীগ এ বিবেচনা করব না। এ হত্যাকাণ্ডের বিচার হবেই।

আবরার হত্যাকে ‘অমানবিক’ বলে অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, একটা বাচ্চা ছেলে, ২১ বছর বয়স। তাকে কী অমানবিকভাবে হত্যা করেছে। পিটিয়ে পিটিয়ে মেরেছে। কেউ যদি কোনো অপরাধ করে তা কোন দলের কে করে সেটা দেখি না। অপরাধী হিসেবেই চিহ্নিত করি।

শেখ হাসিনা বলেন, আবরার সাধারণ পরিবারের ছেলে, এত ব্রিলিয়ান্ট একটা ছেলে। তার মায়ের কষ্ট আমি বুঝি। বাবার কষ্ট বুঝি। কারণ আমিও হত্যার বিচার চেয়ে পাইনি। বাবা-মার হত্যার পর ৩৮ বছর আমাকে অপেক্ষা করতে হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) যুক্তরাষ্ট্র ও ভারত সফর নিয়ে করা সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শেখ হাসিনা। বেলা সাড়ে ৩টায় গণভবনে এই সংবাদ সম্মেলন হয়।

শেখ হাসিনা বলেন, অপরাধীর রাজনৈতিক পরিচয় যাই হোক, সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। এই ঘটনার পরই ছাত্রলীগকে বলেছি অভিযুক্তদের বহিষ্কার করতে। তাদের বহিষ্কার করা হয়েছে। পুলিশকে বলেছি, অপরাধীদের ধরতে। অনেকেই ধরা পড়েছে। ছাত্ররা নামার আগেই আমরা ব্যবস্থা নিয়েছে।

তিনি বলেন, বুয়েটে যে ঘটনা ঘটেছে, সকালে জানার পরই পুলিশকে নির্দেশ দিয়েছিলাম। কিন্তু শুনলাম, পুলিশকে ফুটেজ নিয়ে আসতে দেওয়া হবে না। তখন প্রশ্ন হলো, ব্যাপারটি কী? পুলিশের আইজিপিও বললেন, পুলিশকে ফুটেজ আনতে দিচ্ছে না। ঘিরে রেখেছে।

শেখ হাসিনা বলেন, ফুটেজটা হাতে পাওয়ার জন্য তিনটা ঘণ্টা সময় কেন নষ্ট করল কেন?

আবরার হত্যার পর আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এখন আবার কীসের আন্দোলন। কোনো দাবি তো সঙ্গে সঙ্গে পূরণ করা যায় না। অপরাধীদের ধরা চলছে।

বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের দাবি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বুয়েট চাইলে নিষিদ্ধ করতে পারে। তাদের সিনেট আছে, এটা করতে পারে। তবে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে দিতে হবে এটা স্বৈরাচারদের কথা। আমি নিজে ছাত্র রাজনীতি করে উঠে এসেছি।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়