image

চমেকে স্থাপিত হচ্ছে আধুনিক ওয়াশিং মেশিন, শিগগিরই উদ্বোধন

image

প্রায় ৪২ লক্ষ টাকা ব্যয়ে আধুনিক ওয়াশিং মেশিন স্থাপিত হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে।  ইতোমধ্যে ওয়াশিং মেশিনটি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে বলে জানায় কর্তৃপক্ষ। মেশিনটি আগামী সপ্তাহে চমেকের সেন্ট্রাল মসজিদের পাশে লিনেন স্টোরে স্থাপন করা হবে। এটি স্থাপিত হলে হাসপাতালের প্রতিবছর ২৫ লক্ষ টাকার মত ব্যয় কমে আসবে বলে জানা গেছে।

হাসপাতাল সুত্র জানায়, সেন্ট্রাল মসজিদের পাশে লিনেন স্টোরে ৪১ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে ওয়াশিং মেশিনটি স্থাপন করা হবে। প্রতিদিন ২ শিফটে ৮ শত চাদর পরিস্কার করা যাবে। এতে হাসপাতালের প্রতিবছর ২৫ লক্ষ টাকার মত ব্যয় কমবে হাসপাতালের। একটি চাদর পরিস্কার করতে এই মেশিনে খরচ হবে ১ টাকা ।

চমেক হাসপাতালের উপ-পরিচালক আখতারুল ইসলাম সিভয়েসকে বলেন, চমেক হাসপাতালে ৪১ লক্ষ ৫০ হাজার টাকায় নতুন ওয়াশিং মেশিন ক্রয় করা হয়েছে। ইতোমধ্যে ওয়াশিন মেশিনটি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। এটি বসাতে আগামী সাপ্তাহের শেষ নাগাদ লাগতে পারে।  লন্ড্রি মেশিন ইতোমধ্যে স্থাপন করা হয়েছে। পরিস্কার ও লন্ড্রি মেশিন চালু হলে প্রতিবছর হাসপাতালের ৫০ লক্ষ টাকা ব্যয় কমে যাবে।  ওয়াশিং মেশিনের কার্যক্রম চালু হলে হাসপাতালে সেবার মান আরো এক ধাপ বাড়বে। পরিস্কার ও লন্ড্রিতে এখন খরচ হবে মাত্র ২ টাকা।

-সিভয়েস/এসসি

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018