Cvoice24.com


আবরার হত্যার বিচারের দাবিতে ষোল শহরে মানববন্ধন

প্রকাশিত: ১৩:০৩, ৮ অক্টোবর ২০১৯
 আবরার হত্যার বিচারের দাবিতে ষোল শহরে মানববন্ধন

ছবি : সিভয়েস

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে নগরীর ষোলশহর রেল ষ্টেশনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি অন্যান্য শিক্ষার্থীরাও অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, যারা মানুষের কথা বলে, দেশের কথা বলে তাদের মৃত্যু নেই, তারা সব সময় রয়ে যায় মানুষের হৃদয়ে। আর যারা ওই দেশ প্রেমিকদের হত্যা করে তাদেরকে ঘৃণার পাত্র হয়ে অমানুষের খেতাব নিয়ে বেঁচে থাকতে হয়। ভিন্নমতের জন্য নির্মমভাবে এ হত্যাকাণ্ড কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ ঘটনায় দায়ীরা যতই শক্তিশালী হোক না কেন, তাদের বিচারের আওতায় আনতে হবে।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, আজ পর্যন্ত আবরারসহ যতগুলো হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে প্রতিটি  হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে এবং অনতিবিলম্বে প্রশাসনের কাছে বুয়েট শিক্ষার্থীরা যে ৭দফা দাবি পেশ করেছে, তা বাস্তবায়ন করতে হবে। এছাড়া ভবিষ্যতে যেন নতুন কোনো আবরারকে হত্যার শিকার না হতে হয় সেজন্য বিচারবিভাগ ও  বিশ্ববিদ্যালয়  প্রশাসনকে কঠোর ভূমিকা পালন করতে হবে।

এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাছির উদ্দীন,ইমতিয়াজ ইমতু, আমির হোসেন জুয়েল,জাহেদুর ইসলাম,নাহার কামরুল ও লুবনা নূর প্রমুখ বক্তব্য রাখেন।

-সিভয়েস/এমআই/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়