Cvoice24.com


আবরার ফাহাদ শুধু এখন স্মৃতি

প্রকাশিত: ০৭:০১, ৮ অক্টোবর ২০১৯
আবরার ফাহাদ শুধু এখন স্মৃতি

শের-ই–বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে পড়ে আছে আবরার ফাহাদের স্মৃতি। সেই রুমে সবাই আছে। পরে আছে আবরারের ব্যবহৃত জিনিসপত্র ও পড়ার টেবিল। এছাড়াও বিছনার পাশে পরে আছে ফাহাদ লেখা ট্রাংকটাও। সবই আছে নেই শুধু আবরার ফাহাদ। বেঁচে থাকলে হয়তো টেবিলের পাশে থাকা চেয়ারে বসেই পড়াশোনায় ব্যস্ত থাকতেন।

ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী।

১০১১ নম্বর কক্ষ থেকে হয়তো কয়েকদিন পর আবরারের সকল স্মৃতি চিহ্ন মুছে যাবে।  এ কক্ষে হয়তো নতুন করে একের পর এক আসবে যাবে। হয়তো আবার এরমধ্যে হতে পারে আবরারের মতো নিষ্ঠুরতার শিকার।

আজ আবরারের রুম নিশ্চুপ। ভয়ঙ্কর স্মৃতি নিয়ে পড়ে আছে খাট। এসব নির্জীব-প্রাণহীন চেয়ার-টেবিল, আসবাব পত্র, ট্রাংক কথা বলতে পারলে হয়তো জানা যেতো আরো অনেক সত্যের বলী। শতশত স্মৃতি আর না বলা কথা নিয়ে পড়ে আছে রুম, রুমের আসবাবপত্র। শুধু নেই আবরার।

প্রসঙ্গত, গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তাঁর মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

আবরার হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন নিহত আবরারের বাবা বরকত উল্লাহ্। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তারের তথ্য জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় আবরার ফাহাদের দাফন সম্পন্ন হয়েছে। সকাল ১০টায় পৈতৃক ভিটা রায়ডাঙ্গা গ্রামের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতিতে আবরারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

-সিভয়েস/এমএম/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়