image

শর্টসার্কিটে ইসিতে আগুন, ক্ষতি পৌনে ৪ কোটি

image

নির্বাচন ভবনের অগ্নিকাণ্ড বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে হয়েছে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব এবং এ বিষয়ে গঠিত তদন্ত কমিটির প্রধান মো. মোখলেসুর রহমান। একইসঙ্গে তিনি বলেছেন, অগ্নিকাণ্ডে ৩ কোটি ৭৭ লাখ ২১ হাজহার ১৬৯ টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে গত রোববার (৮ সেপ্টেম্বর) রাত ১১টায় নির্বাচন ভবনের বেইজমেন্টে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরদিন সোমবার সকালে ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমানকে প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, গণপূর্তের ই/এম বিভাগ-৮ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন-উল-ইসলাম ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিনিধি।

কমিটির সদস্য সচিবের দায়িত্বে ছিলেন ইসির সহকারী সচিব (সেবা-২) খ ম আরিফুল ইসলাম। মোখলেসুর রহমান জানান, কমিটিকে তিনটি কার্যপরিধি নির্ধারণ করে দেওয়া হয়।

সেগুলো হলো- অগ্নিকাণ্ড সংঘটিত হওয়ার কারণ ও উৎস নির্ণয়; অগ্নিকাণ্ডের ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ (আর্থিক মূল্যসহ) এবং ভবিষ্যতে এই ধরণের অগ্নিকাণ্ড যাতে না ঘটে সে সংক্রান্ত সুপারিশ প্রণয়ন। তিনি আরও জানান, কমিটি গঠনের পর মঙ্গল ও বুধবার বৈঠকে বসে কমিটির সদস্যরা। পরে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ইসির কাছে প্রতিবেদন জমা দেওয়া হয়।

-সিভয়েস/এসএ

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018