Cvoice24.com


বিয়ের গেট দিয়ে বের হলো বরের লাশ

প্রকাশিত: ০৬:১৭, ১২ সেপ্টেম্বর ২০১৯
বিয়ের গেট দিয়ে বের হলো বরের লাশ

হাতে লাল মেহেদী। বাড়ির চার পাশে আলোকসজ্জা। বাজছে সানাইয়ের সুর। কিছু সময় পরেই জীবনসঙ্গীনীকে নিয়ে ঘরে আনার অধীর অগ্রহ আছেন মোহাম্মদ সোলাইমান। যে গেট দিয়ে ঘরে আনতেন জীবনসঙ্গীকে, সে গেট দিয়ে বের হলেন লাশ হয়ে। সাজানো গাড়িতে ফিরে আসার জন্য নয়, সাজানো কফিনে বের হলেন চিরদিনের জন্য না ফেরার দেশে। কে জানতো নিয়েতির এ নির্মম পরিহাস হবে।

হৃদয়বিদারক এ ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার হোছনাবাদ ইউনিয়নের মোগলের হাট নলুয়ারপাড়া এলাকার মোহাম্মদ জাফর আহম্মদের ছেলে প্রবাসী মোহাম্মদ সোলাইমান (৩০)। গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) তার মেহেদি রাত ছিল, আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ছিল বিয়ের মূল অনুষ্ঠান। বুধবার সকালেই হৃদরোগে আক্রান্ত হয়ে বিয়ের আয়োজন চলাকালে মৃত্যু হয় তার।


সকাল ৯টার দিকে সোলাইমানের মৃত্যু হয় বলে জানান হোছনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা সেকান্দর হোসেন। তিনি বলেন, সোলাইমান পরিবার সদস্যদের জানিয়েছে মঙ্গলবার রাতে অসুস্থ লাগার বিষয়টি। সকালে দিকে নতুন বউয়ের সঙ্গে তার ফোনে কথা হচ্ছিল। কিন্তু কথা বলতে বলতেই অসুস্থ লাগছে বলে মাটিতে লুটিয়ে পড়েন সোলাইমান। তাকে সকাল ৯টার দিকে পরিবারের সদস্যরা চন্দ্রঘোনা ক্রিশ্চিয়ান হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। হৃদরোগে সোলামাইনের মৃত্যু হয়েছে জানিয়েছেন চিকিৎসকরা।

মির্জা সেকান্দর হোসেন আরও বলেন, সামাজিকভাবে পাত্রীর সঙ্গে ১০দিন আগে সোলাইমানের আকদ সম্পন্ন হয়। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিয়ের অনুষ্ঠান ছিল। এ জন্য কমিউনিটি সেন্টার, ঘর সাজানো, বাড়িতে প্যান্ডেল করা, অতিথি আপ্যায়নের ব্যবস্থাসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছিল।

পরিবারের বড় সন্তান সোলাইমান। সংযুক্ত আরব আমিরাত প্রবাশী ছিলেন। সম্প্রতি দেশে ফিরলে স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের শান্তিনিকেতন এলাকার এক মেয়ের সঙ্গে তাঁর বিয়ে ঠিক হয়।

সিভয়েস/এমআই/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়