image

পর্দা উঠলো বহুল অপেক্ষিত সুইমিং কমপ্লেক্সের

image

অবশেষে পর্দা উঠলো জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আউটার স্টেডিয়ামে নবনির্মিত সুইমিংপুলের।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সাঁতারুদের জন্য উম্মুক্ত করে দেওয়া হয় সুইমিংপুলটি। 

চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মো. জাহিদ আহসান রাসেল বলেন, পুকুরের সংখ্যা আগের তুলনায় কমে এসেছে ফলশ্রুতিতে বর্তমান তরুণ প্রজম্ম সাঁতার ভুলতে বসেছে। শিশু-কিশোররা সাঁতার শিখতে পারবে এসব সুইমিংপুলে।

বিশেষ অতিথির বক্তব্যে সিটি মেয়র আ. জ. ম নাছির উদ্দিন বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত সুইমিংপুলটির রক্ষণাবেক্ষণের কাজ। এ কাজের জন্য নিয়োগ দেওয়া হয়েছে পর্যাপ্ত জনবল।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, সুইমিং ফ্যাশনের জন্য নয় সুইমিং নিরাপত্তার জন্য। প্রতি বছর হাজার হাজার শিশু-কিশোর সাঁতার না জানার কারণে পানিতে ডুবে মৃত্যুবরণ করছে।

উল্লেখ্য, সুইমিং কমপ্লেক্সে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১.৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুইমিং পুল। সেই সাথে ড্রেসিং রুম, প্লেয়ার লাউঞ্জ, দুইপাশে গ্যালারীতে দেড় হাজার দর্শক বসার ব্যবস্থা, বিদ্যুৎ সাবস্টেশন, পিউরিফিকেশন প্ল্যান্ট, ডিপ টিউবওয়েল, গাড়ি পার্কিং এবং অফিস। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে এ সুইমিং কমপ্লেক্সের নির্মাণ কাজ শুরু হয়েছিল।

-সিভয়েস/এএ/এমএম

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018