image

‘খালেদা জিয়াকে ফের কারাগারে নেয়ার ষড়যন্ত্র করছে সরকার’

image

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, পিজি হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসা ঠিকভাবে না হওয়ায় তার শারীরিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। বর্তমানে তিনি কারাগারে গুরুতর অসুস্থ। সরকার মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন ধরে কারাগারে বন্দি করে রেখেছে। একই মামলায় অন্য আসামিরা জামিনে থাকলেও তার জামিন প্রক্রিয়ায় বাধাগ্রস্থ করে মুক্তিতে বাধা দিচ্ছে। পিজি হাসপাতালের পরিচালক বেগম খালেদা জিয়া সুস্থ হয়ে উঠেছেন বললেও আমরা মনে করি, এটা ষড়যন্ত্রেরই একটা অংশ। তার ন্যূনতম চিকিৎসার দিকে সরকার নজর দিচ্ছে না। চিকিৎসা শেষ না করেই বেগম খালেদা জিয়াকে ফের কারাগারে নেয়ার ষড়যন্ত্র করছে সরকার।

সোমবার ( ৯ সেপ্টেম্বর) সোমবার বিকেলে মহিলা দলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাজির দেওরীস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি  বলেন, ৩০ ডিসেম্বর তামাশার নির্বাচনের পর গণতন্ত্র এখন মৃতপ্রায়। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। দেশব্যাপী পথে-ঘাটে শুধু লাশের মিছিল।
দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশজুড়ে গণহত্যা, গুম, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব চলছে। এসময় তিনি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য মহিলা দলের নেতাকর্মীদেরকে আন্দোলন সংগ্রামে এগিয়ে আসার আহবান জানান। 

প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, দেশে এখন এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজমান। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকীর সম্মুখীন। সরকারের মন্ত্রী-এমপির দুর্নীতিতে ডুবে আছে। জনগণের অধিকার আদায় ও দেশনেত্রীর মুক্তির জন্য বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। তাই মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর এইদিনে নেতাকর্মীদের আন্দোলনের লক্ষ্য হবে, হারানো ভোটাধিকার ফিরিয়ে আনা এবং মত প্রকাশের স্বাধীনতাসহ বেগম খালেদা জিয়ার মুক্তি ও জনগণের মানবিক মর্যাদা সুরক্ষা করা। 

তিনি মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীতে পুলিশী বাঁধা ও নারীনেত্রীদের লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জেলী চৌধুরীর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, শাহেদ বক্স, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম,  সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, সহ-মহিলা সম্পাদক ডা. লুসি খান, মহানগর মহিলা দলের সহ-সভাপতি খালেদা বোরহান, রেনুকা বেগম, সিনিয়র যুগ্ম সম্পাদক ছকিনা বেগম, যুগ্ম সম্পাদক আঁখি সুলতানা, রেজিয়া বেগম মুন্নি, সাংগঠনিক সম্পাদক আতিয়া আকতার উষা, রাবেয়া বেগম রাবু, গোলজার বেগম, নগর মহিলা শ্রমিকদলের সভাপতি শাহনেওয়াজ চৌধুরী মিনু, মহিলা দল নেত্রী সায়মা হক, জেরিন আকতার , জিনাত রাজ্জাক জিনিয়া, জ্হোরা বেগম, জুলি আকতার, পারভীন চৌধুরী, তাসলিমা আহাম্মদ লিমা, জাহানারা আকতার, সায়েরা খাতুন, বকুল আকতার প্রমুখ।

সিভয়েস/এমআই/এএস

image

সম্পাদক : এম. নাসিরুল হক

ফোনঃ ০৩১২৮৫০৫৯০
ই-মেইল : news@cvoice24.com
news.cvoice24@gmail.com

সিভয়েস মিডিয়ার একটি প্রতিষ্ঠান

আর কে আর ট্রেড সেন্টার
বাড়িঃ ২৩৪, নিচতলা, ঝাউতলা স্টেশন রোড দক্ষিণ খুলশী, চট্টগ্রাম

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি

Copyright © cvoice24.com 2018